Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    সরকার পতনের ঘন্টা বাজছে: রিজভী


    আওয়ামী লীগ সরকারের পতনের ঘণ্টা বাজছে বলে দাবি করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

    তিনি বলেছেন, আমাদের ইতিহাস বলছে কখনো এ দেশের মানুষ স্বৈরশাসককে গ্রহণ করেনি। তাই আওয়ামী স্বৈরশাসকের পতনের চূড়ান্ত পর্যায় চলে এসেছে। শেখ হাসিনা সরকার আর ক্ষমতায় থাকতে পারবেন না। তার পতনের ঘণ্টা, সাইরেন বাজছে। কারণ তিনি যেভাবে বিরোধী দল, মতকে ধ্বংস করতে উদ্বুদ্ধ হয়েছেন, এতে বোঝা যায় তার পায়ের নিচে মাটি নেই। তাই আইনশৃঙ্খলা বাহিনী দিয়ে মানুষকে দমিয়ে রেখে ক্ষমতায় থাকতে চান তিনি।

    শুক্রবার (১৯ ফেব্রুয়ারি) বেলা ১২টায় রাজধানীর শেরেবাংলা নগরে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মাজারে শ্রদ্ধা নিবেদন শেষে এ কথা বলেন তিনি। বিএনপির অঙ্গ সংগঠন তাঁতী দলের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে মাজারে এ শ্রদ্ধা জানানো হয়।

    বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব বলেন, হাসিনা সরকার যেভাবে অত্যাচার, নির্যাতন, নিপীড়ন ও বিরোধী শক্তি এবং মতকে ধ্বংস করতে উদ্যত হয়েছেন। এর কারণ হচ্ছে এ সরকারের পায়ের নিচে মাটি নেই। সেজন্য তিনি এখন অন্ধ রাষ্ট্রশক্তিকে আইনশৃঙ্খলা বাহিনীকে দিয়ে দমিয়ে রেখে ক্ষমতায় থাকতে চাচ্ছেন। এটা আর তিনি পারবেন না। তার বিদায় ঘণ্টা বেজে গেছে।

    তিনি বলেন, খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির প্রতিবাদে দক্ষিণ কেরানীগঞ্জে একটি মানববন্ধনের আয়োজন করেছিল স্থানীয় বিএনপি নেতাকর্মীরা। সেখানে মনে হয়েছে জিনজিরা এলাকায় হরতাল চলছে। পুলিশ এমন অবস্থান নিয়েছে যারা মানববন্ধন করতে চেয়েছিলেন তাদের দাঁড়াতে দেওয়া হয়নি। সেখান থেকে কিছু দূরেই আওয়ামী লীগের অফিস সেখানে স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা সশস্ত্র অবস্থান নিয়েছেন। যাতে বিএনপি নেতাকর্মীরা মানববন্ধন করতে না পারেন।

    এসময় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপু, তাঁতী দলের আহ্বায়ক আবুল কালাম আজাদ, সদস্য সচিব মুজিবুর রহমান, মৎস্যজীবী দলের সদস্য সচিব আব্দুর রহিম, তাঁতী দলের যুগ্ম আহ্বায়ক ড. কাজী মনিরুজ্জামান মনি প্রমুখ উপস্থিত ছিলেন।


    প্রকাশিত: শুক্রবার ১৯ ফেব্রুয়ারি, ২০২১

    Post Top Ad