Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    পাহাড় ধ্বসের ঝুঁকিতে থাকাদের নিরাপদ জায়গায় পূনর্বাসন করা হবে

    পাহাড় ধ্বসের ঝুঁকি

    পাহাড়তলী, লালখান বাজার, বাগমনিরাম ওয়ার্ডে গনসংযোগকালে আওয়ামী লীগের মেয়র প্রার্থী রেজাউল করিম চৌধুরী

    উচ্ছেদ নয়, নিরাপদ জায়গায় পূনর্বাসনের ব্যবস্থা করা করে পাহাড়ের পাদদেশে ঝুকিপূর্ণ বসত বাড়ীর বাসিন্দাদের। আজ শনিবার নগরীর পাহাড়তলী, লাল খান বাজার ও বাগমনিরাম ওয়ার্ডে  গণসংযোকালে আওয়ামী লীগ মনোনীত চসিক মেয়র প্রার্থী বীর মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম চৌধুরী উপরোক্ত কথা বলেন।

    পথ সভায় বিভাগের দায়িত্বপ্রাপ্ত আওয়ামীলীগ সাংগঠনিক সম্পাদক আহমেদ হোসেন বলেন, গুজবের উপর ভর করে অনেকেই রাজনীতির নামে আখের গুছাতে আসতে পারে। বন্দুকের নলে ক্ষমতা দখল করে স্বৈরাচারী শাসন চালিয়ে দেশটাকে পিছিয়ে দিয়েছিল তারা। আজ বিশ্বজনীন নেত্রী শেখ হাসিনার নেতৃত্বে যখন দেশ এগিয়ে যাচ্ছে, তারা নানা ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। জঙ্গি রাজাকারদের উপর ভর করে গুজব ছড়িয়ে আন্দোলনের নামে সারা দেশে নৈরাজ্য সৃষ্টি করে, মানুষ পুড়িয়ে ক্ষমতায় যেতে চেয়ে প্রতিরোধের মুখে ব্যর্থ হয়েছে।

     করোনা মহামারীতে নানা গুজব ছড়িয়ে মানুষের সকল প্রকার চিকিৎসা ব্যবস্থায় ব্যাঘাত ঘটিয়ে মানুষের জীবন নিয়ে ছিনিমিনি খেলেছে। দুর্ণীতির বরপুত্র তারেক রহমানের লন্ডনী টিকেটে তারা নির্বাচন করতে এসেও জনগনের মুখোমুখি না হয়ে নানা অজুহাত তুলে নির্বাচন থেকে সরে যাওয়ার পথ খুঁজছে। নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করে আবারো নতুন ষড়যন্ত্রের বীজ বোনার অপচেষ্টা করছে। নৌকা প্রতীকে ভোট চেয়ে তিনি বলেন, স্বতঃস্ফূর্ত ভাবে ভোট কেন্দ্রে গিয়ে নৌকায় ভোট দিয়ে তাদের ষড়যন্ত্রকে নস্যাৎ করে দিতে হবে।
    তিন ওয়ার্ডের পথসভায় মেয়র প্রার্থী রেজাউল করিম চৌধুরী আরো বলেন, দেশের কোন মানুষ গৃহহীন থাকবে না এটা আওয়ামী লীগ সরকারের প্রতিশ্রুতি। বিশ্ব মানবতার জননী বঙ্গবন্ধুকন্যা জননেনত্রী শেখ হাসিনার পদক্ষেপে সারাদেশে গৃহহীনদের জন্য পর্যায়ক্রমে গৃহ নির্মান করে দেয়া হচ্ছে। ২০১৯-২০ ও ২০২০-২১ দুই অর্থ বছরে ২৪ হাজার ৫৩৮টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে গৃহনির্মাণ করে দিতে কাজ করছে আওয়ামী লীগ সরকার।

    তিনি বলেন, পাহাড়তলী, লালখান বাজার, বাগমনিরাম ওয়ার্ড চট্টগ্রামের ঐতিহ্য। পাহাড় ঘেরা সবুজ শ্যামলঘেরা এলাকা চট্টগ্রামকে বৈচিত্রময়তা দিয়েছে। অন্যান্য জেলা ও দেশের মানুষ এ এলাকায় এসে শান্তির পরশ পায়। হাতে গোনা অসাধু কিছু মানুষের জন্য এমন সুন্দর এলাকার সামাজিক পরিবেশ বিনষ্ট হতে দেয়া যায়না। যারা পাহাড়ের আশ্রয়ে জঙ্গি আস্তানা, মাদক আখড়া গড়ে ও দখলবাজিতে রয়েছে তাদের বিরুদ্ধে সামাজিক প্রতিরোধ গড়তে হবে। আমি যদি মেয়র নির্বাচিত হই, একজন মেয়র হিসেবে সবসময় আপনাদের পাশে থাকব। আমাদের প্রজন্মকে আমরা বিপথে যেতে দিতে পারিনা।

    গণসংযোগকালে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিভাগের দায়িত্বপ্রাপ্ত আওয়ামীলীগ সাংগঠনিক সম্পাদক আহমেদ হোসেন, নগর আওয়ামীলীগ সাধারন সম্পাদক আ জ ম নাছির উদ্দিন, যুগ্ম সম্পাদক আলহাজ্ব বদিউল আলম, প্রচার সম্পাদক শফিকুল ইসলাম ফারুক, ক্রীড়া সম্পাদক দিদারুল আলম দিদার, সদস্য হাজ্বী বেলাল আহম্মদ, খুলশী থানা আওয়ামীলীগের আহবায়ক মোহাম্মেদ হোসেন হিরন, যুগ্ম আহবায়ক মনিনুল হক, নগর যুবলীগ যুগ্ম আহ্বায়ক ফরিদ মাহমুদ, ওয়ার্ড আওয়ামীলীগ সভাপতি সিদ্দিক আহম্মদ, পাতাড়তলী ওয়ার্ডের সাধারন সম্পাদক কায়সার মালিক, সাধারণ সম্পদাক দিদারুল আলম মাসুম, ১৩ নং পাহাড়তলী ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী, মো. ওয়াসিম উদ্দিন চৌধুরী, ১৪নং লালখান বাজার ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী আবুল হাসনাত মো. বেলাল, ১৫নং বাগমনিরাম ওয়ার্ড কাউন্সিল প্রার্থী গিয়াস উদ্দিন, ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পদাক মোহাম্মদ আবুল বশর, মহিলা কাউন্সিলর প্রার্থী  আনজুমানারা বেগম, তছলিমা বেগম নুরজাহান প্রমুখ।

    প্রকাশিত: রবিবার, ১৭ জানুয়ারি, ২০২১

    Post Top Ad

    Post Bottom Ad