Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    ইমাম ও খতিবকে জুতাপেটা করার ঘটনায় বিক্ষোভ মিছিল

    ২নং ওয়ার্ড আওয়ামীগের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম রফিক

    মোহাম্মদ তাজুল ইসলাম, গাজীপুরঃ- গাজীপুরের শ্রীপুরে মসজিদের ইমাম ও খতিবকে জুতা দিয়ে পেটালেন মাওনা ইউনিয়নের ২নং ওয়ার্ড আওয়ামীগের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম রফিক, তিনি মৃত বেলাল উদ্দিনের ছেলে।

    সোমবার (১৮ জানুয়ারি) এরই প্রতিবাদে উপজেলার বিভিন্ন মসজিদের ইমামগণ ও মাওনা ইউনিয়নের উত্তর চকপাড়া বায়তুন নূর জামে মসজিদের মুসুল্লীরা প্রতিবাদে আঞ্চলিক সড়কে বিক্ষোভ মিছিল করেন। 

    ইমামকে গালিগালাজ করে মারধরের ঘটনায়,মাওনা ইউনিয়ন বিক্ষোভ মিছিল শেষে রফিকের বিচার দাবী করেন এলাকাবাসি ও মুসুল্লিরা।

    মমসজিদের সভাপতি মোঃ আবু সায়েম বলেন, (১৫জানুয়ারি) দিবাগত রাত ১১ টার সময় হুজুর ঘুমিয়ে ছিলেন। পাশের বাড়িতে মিলাদের অনুষ্ঠানের গরু জবেহ করার জন্য ইমাম সাহেবকে ডাকছিলেন। হুজুর ঘুমিয়ে পড়ার কারনে উঠছিলেন না। এমন সময় পাশের রুমেই শুয়ে থাকা রফিকুল ইসলাম হুজুরকে খারাপ ভাষায় গালিগালাজ শুরু করেন, এক পর্যায়ে হুজুরের প্রতি ক্ষিপ্ত হয়ে রফিক পায়ের জুতা খুলে ইমামকে পিটাতে শুরু করেন। এই ঘটনা এলাকার মানুষের মনে বেপব ক্ষোবের সৃষ্টি হয়েছে। ফজরের নামাজ পরে আমি মুসুল্লিদের সাথে কথা বললে এর সত্যতা পাই। আমরা এর কঠোর বিচার দাবী করছি। এবিষয়ে শ্রীপুর থানায় লিখিত অভিযোগ দেওয়া হয়েছে, আইনী বিষয় প্রক্রিয়াধীন রয়েছে বলে জানান তিনি।

    মসজিদের ইমাম, মুফতি মাওলানা মোঃ আব্দুল মজিদ জানান, কোনো অপরাধ না করে এভাবে কেউ আমাকে জুতা দিয়ে পিটাবে, তা আমি ভাবতেও পারিনি,  রফিক আমাকে শুধু জুতা দিয়ে মেরেই শান্ত হয়নি হুমকি দিয়েছে। মসজিদে ইমামতির পাশাপাশি স্থানীয় মারকাযু সুন্নাতিন্নাবী (সা:) মাদ্রাসায় শিক্ষকতা করি। 

    এ বিষয়ে জানতে চাইলে রফিকুল ইসলাম জানান, একটু খারাপ ব্যবহার করেছিলাম তাই ক্ষমা চেয়েছি। গায়ে হাত দেওয়ার কোন ঘটনা ঘটেনি। রাতেই হুজুরের সাথে ক্ষমা চেয়ে বিষয়টি মিমাংসা করে নিয়েছি। এলাকায় আমার বিপক্ষের কেউ কেউ এটা নিয়ে রাজনীতি শুরু করেছে,বিক্ষোভ মিছিল করছে। বিষয়টি জটিল করেছে। অথচ আমি রাতেই শেষ করেছি।

    শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খোন্দকার ইমাম হোসেন জানান, ইমামকে লাঞ্ছিত করার ঘটনায় লিখিত অভিযোগ দিয়েছে,তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

    প্রকাশিত: সোমবার, ১৮ জানুয়ারি, ২০২১

    Post Top Ad

    Post Bottom Ad