Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    তিস্তার প্রকল্প বাস্তবায়নসহ দ্রব্যমু্ল্য নিয়ন্ত্রণে পদক্ষেপ নিতে হবে সরকারকে

    tista-prakalpa-bastabayan

    শুধু পদ্মা সেতু নিয়ে থাকলে হবে না,তিস্তার প্রকল্প বাস্তবায়নসহ দ্রব্যমু্ল্য নিয়ন্ত্রণে পদক্ষেপ নিতে হবে সরকারকে - রংপুরে বিরোধী দলীয় চিফ হুইপ রাঙ্গা 

    স্টাফ করেসপন্ডেন্ট রংপুর। ১৫ নভেম্বর, ২০২০

    জাতীয় সংসদর বিরাধী দলীয় চীফ হুইপ ও জাতীয় পার্টির সাবক মহাসচিব মসিউর রহমান রাঙ্গা এমপি বলেছেন, শুধু পদ্মা সেতু নিয়ে থাকলে চলবে না। দ্রুব্যমুল্যর অস্বাভাবাবিক উর্ধগতিতে মানুষের নাভিশ্বাস উঠে গেছে সিন্ডিকেটের মাধ্যমেই এটা করা হচ্ছে। এ বিষয় সরকারকে কার্যকর পদক্ষেপ নিতে হবে।
     
     রােববার দুপুর রংপুররর পল্লী নিবাসে প্রয়াত রাষ্ট্রপতি জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা হুসইন মুহাম্মদ এরশাদের মাজার জিয়ারত শেষে তিনি সাংবাদিকদের সাথে আলাপকালে একথা বলেন। এসময় দলটির প্রসিডিয়াম সদস্য ও রংপুর সিটি মেয়র মােস্তিাফিজার রহমান মােস্তফা, কেদ্রীয় সাংগঠনিক সম্পাদক ও রংপুর জেলা সাধারণ সম্পাদক হাজি আব্দুর রাজ্জাক, জেলা যুব সংহতির সভাপতি হাসানুজ্জামান নাজিম, জেলা ছাত্রসমাজর আহবায়ক আরিফুর রহমান আরিফসহ জেলা ও মহানগরের নেতারা উপস্থিত ছিলেন।

     এসময় সাবেক প্রতিম্ত্রী রাঙ্গা বলেন, করােনার কারণে মধ্যবিত্ত  ও নিম্ম বিত্তদের দিন আনা দিন খাওয়া হয়ে গেছে। তাদের ক্রয়ের ক্ষমতা নেই। দ্রব্যমূল্যর উর্ধগতির কারণে যেন কােন মানুষ না খেয়ে মারা না যায়, দুর্ভিক্ষ তৈরি না হয়, সেটি সরকারকে নিশ্চিত করতে হবে। 

    তিনি আরও বলেন যখন আমাদের দেশের বাজেট ৬৭ হাজার কােটি টাকা। সেখানে সাড়ে ৮ হাজার কােটি টাকা কােন ব্যপার না। চীন না দিলেও নিজেদের অর্থায়নেই তিস্তার প্রকল্প বাস্তবায়ন করতে হবে। এছাড়াও ভারতের সাথে অভিন্ন ৫৪ টি নদী আছে সেগুলােও শাসন করতে হবে। তিস্তা খনন করা গেলে এই অঞ্চলের কৃষির ফলন উন্নত হবে। লাখ লাখ কৃষিকাজের উপর নির্ভরশীল হয়ে অর্থনৈতিক ভাবে স্বাবলম্বী হয়ে  স্বাভাবিক জীবন ফিরতে পারবে।   

    এস এম রাফাত হোসেন বাঁধন /রংপুর 

    প্রকাশিত: রবিবার, ১৫ নভেম্বর, ২০২০

    Post Top Ad