Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    মাধবপুরে রেলক্রসিং গেইট অকার্যকর , প্রতিনিয়ত ঘটছে দুর্ঘটনা


    আজিজুর রহমান জয়ঃ হবিগঞ্জের মাধবপুর উপজেলার তেলিয়াপাড়া রেলস্টেশনের ঢাকা সিলেট পুরাতন মহাসড়কের রেলক্রসিংয়ে দুটি গেইটের মধ্যে একটি নষ্ট, আরেকটি কোনরকম জোড়াতালি দিয়ে ব্যবহার করা হচ্ছে। ফলে প্রায়ই ঘটছে ছোট বড় দুর্ঘটনা। সরেজমিনে গিয়ে দেখা যায় ঢাকা সিলেট পুরাতন মহাসড়কের তেলিয়াপাড়া রেলস্টেশনের পাশ দিয়ে রেললাইন অতিক্রম করেছে।

     দুর্ঘটনা রোধে কর্তৃপক্ষ দুইপাশে দুটি গেইট স্থাপন করলেও নষ্ট হয়ে যাওয়ায় রেললাইনের পশ্চিম পাশের গেইটটি দীর্ঘদিন যাবৎ ব্যবহার করা যাচ্ছে না। পুর্ব পাশের গেটটিও বাঁশ ও কাঠ দিয়ে জোড়াতালি দিয়ে ব্যবহার করা হচ্ছে। স্থানীয় লোকজন জানায় এখানে বেশ কয়েকটি দুর্ঘটনা ঘটেছে তার পরেও গেইটগুলো মেরামত করা হচ্ছে না। ট্রেন আসলে গেটইম্যান এক পাশের গেইট বন্ধ করে ট্রেনকে সিগনাল দেয় অন্য পাশ অরক্ষিত থেকে যায়। স্থানীয় নজরুল ইসলাম নামে এক যুবক জানায়, কিছুদিন আগে একটি ট্রাক রেললাইনে উঠার পর ট্রেন চলে আসে। ফলে ট্রেনের সাথে সংঘর্ষে ট্রাকটি দুমড়ে মুচড়ে যায়। ট্রাকের চালক গুরুতর আহত হয়। এদেশে দুর্ঘটনা ঘটার পরে কর্তৃপক্ষের টনক নড়ে, কিন্তু এখানে বারবার দুর্ঘটনা ঘটার পরেও কর্তৃপক্ষের ঘুম ভাঙ্গছে না।

    এব্যাপারে নাম প্রকাশ না করার শর্তে দায়িত্বরত গেইটম্যান জানান, এখানে আমরা তিন জন পর্যায়ক্রমে দায়িত্ব পালন করি। প্রতি শিফটে দুই জন করে দায়িত্ব পালন করলে অথবা গেইট মেরামত করলে দুর্ঘটনা রোধ করা সম্ভব হতো। আমরা বারবার উর্ধতন কর্তৃপক্ষকে অবগত করার পরও বাজেট নেই অজুহাতে কোন কাজ করছে না। গেইট নষ্ট থাকায় গত এক বছরে কয়েকটি ছোট বড় দুর্ঘটনা ঘটেছে।

     


    প্রকাশিত: বুধবার, ১১ নভেম্বর, ২০২০

    Post Top Ad