• সর্বশেষ আপডেট

    মামুনুল হককে চট্টগ্রামে প্রতিরোধের ডাক!


    চট্টগ্রাম অফিসঃ বঙ্গবন্ধুর ভাস্কর্য অপসারণ দাবিকারী ও হেফাজত নেতা মামুনুল হককে চট্টগ্রামে প্রতিরোধের ঘোষণা দিয়েছে ছাত্র যুব ঐক্য পরিষদ।

    বৃহস্পতিবার (২৬ নভেম্বর) বিকেলে, চট্টগ্রামে প্রেসক্লাবের অনুষ্ঠিত জঙ্গিবাদ বিরোধী সমাবেশে নেতৃবৃন্দ এ ঘোষণা দেন। সমাবেশ থেকে মামুনুল হককে গ্রেপ্তারের দাবি জানিয়ে নেতৃবৃন্দ বলেন, বঙ্গবন্ধুর প্রশ্নে কোন আপস নেই। স্বাধীনতার এতো বছর পর যারা এই দাবি তোলার ধৃষ্টতা দেখিয়েছে তারা ভাস্কর্য ও মূর্তির মধ্যে পার্থক্য বুঝে না। সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

    শুক্রবার (২৭ নভেম্বর) চট্টগ্রামের হাটহাজারী মাদ্রাসায় হেফাজত ইসলামের যুগ্ন মহাসচিব মামুনুল হককে সংবর্ধনা দেয়ার কথা রয়েছে। এ সংবর্ধনাকে ঘিরে উত্তেজনা দেখা দিয়েছে।

    উল্লেখ্য, গত ১৩ নভেম্বর হেফাজতে ইসলামের নতুন কমিটির যুগ্ম-মহাসচিব, বাংলাদেশ খেলাফত মজলিসের ভারপ্রাপ্ত মহাসচিব ও বাংলাদেশ খেলাফত যুব মজলিসের কেন্দ্রীয় সভাপতি মাওলানা মামুনুল হক ইসলামে ভাস্কর্য নির্মাণ 'নিষেধ' দাবি করে বলেন, 'যারা বঙ্গবন্ধুর ভাস্কর্যের নামে মূর্তি স্থাপন করে তারা বঙ্গবন্ধুর সু-সন্তান হতে পারে না৷ বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান একজন মুসলিম হিসেবে পৃথিবী থেকে বিদায় নিয়েছেন৷ তার মূর্তি তৈরি করে রাস্তার মোড়ে মোড়ে স্থাপন, এটা বঙ্গবন্ধুর আত্মার সঙ্গে বেইমানি করা হবে৷' কেবল বঙ্গবন্ধুর ভাস্কর্যই নয়, ঢাকা শহরের সব ভাস্কর্যকেই ‘অনৈসলামিক' দাবি করে হুঁশিয়ারিও জানান মামুনুল৷

    এরপর ১৯ নভেম্বর একই মন্তব্যের পুনরাবৃত্তি করে তিনি বলেন, ‘বঙ্গবন্ধু মরহুম শেখ মুজিবুর রহমান এর প্রতি জাতীয় নেতা হিসেবে আমাদের পরিপূর্ণ শ্রদ্ধা রয়েছে। আমরা চাই না একজন মরহুম, একজন মৃত মুসলমানকে নিয়ে এমন কোনও কার্যকলাপ পরিচালনা করা হোক, যে কার্যকলাপের কারণে কবরের মধ্যে বঙ্গবন্ধুকে আল্লাহর পক্ষ থেকে কোনও আজাবের সম্মুখীন হতে হয়।'


    প্রকাশিত: বৃহস্পতিবার, ২৬ নভেম্বর, ২০২০