Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    ভেনেজুয়েলাকে হারিয়ে শীর্ষে ব্রাজিল


    স্পোর্টস ডেস্কঃ দক্ষিণ আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্বে নিজেদের তৃতীয় ম্যাচে ভেনেজুয়েলাকে হারিয়েছে ব্রাজিল। চোট আর করোনায় বিপর্যস্ত তিতের দলকে জয়সূচক গোলটি এনে দেন লিভারপুলের স্ট্রাইকার রবার্তো ফিরমিনো।

    শনিবার (১৪ নভেম্বর) বাংলাদেশ সময় সকালে ঘরের মাঠ সাও পাওলোর মোরুম্বি স্টেডিয়ামে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা ১-০ গোলে হারিয়েছে ভেনেজুয়েলাকে।

    ইনজুরির কারণে দলে ছিলেন না নেইমার জুনিয়র। করোনায় আক্রান্ত হওয়ায় মাঝমাঠের পরীক্ষিত সেনানী কাসেমিরোও ছিলেন না। এমনকি ফিলিপ্পে কৌতিনহো এবং ফাবিনহোও অনুপস্থিত। দলের অভিজ্ঞ এই ফুটবলারদের অনুপস্থিতিতে শুরুতে আক্রমণ সাজাতে বেশ বেগ পেতে হয়েছে ব্রাজিলকে।  

    কিন্তু কিছুটা গুছিয়ে উঠতেই বিশ্বকাপ বাছাইপর্বে এখন পর্যন্ত ভেনেজুয়েলার বিপক্ষে অজেয় থাকা ব্রাজিল বেশকিছু দারুণ আক্রমণ করে। এমনকি অষ্টম মিনিটে প্রতিপক্ষের জালে বলও পাঠান ব্রাজিলিয়ান স্ট্রাইকার গ্যাব্রিয়েল জেসুস। কিন্তু অফসাইডের কারণে গোল মেলেনি।

    দুর্দান্ত কিছু আক্রমণ করেও কাঙ্ক্ষিত গোলের দেখা পাচ্ছিল না ব্রাজিল। ২৯তম মিনিটে ফিরমিনোর শট ঝাঁপিয়ে কর্নারের বিনিময়ে ফেরান ভেনেজুয়েলার গোলরক্ষক। এর চার মিনিট পর জেসুসের পাস পেয়ে মাত্র ছয় গজ দূর থেকে লক্ষ্যভেদ করতে পারেননি এভারটনের ফরোয়ার্ড রিশার্লিসন।  প্রথমার্ধের শেষদিকে দগলাস লুইসের হেড ঠেকিয়ে দেন ফারিনোস।

    অবশেষে ৬৭তম মিনিটে গোলের দেখা পায় ব্রাজিল। এই গোলের পেছনে ভেনেজুয়েলার ডিফেন্সের অবদানও কম নয়। কারণ ডান দিক থেকে এভেরতনের বাড়ানো ক্রস ঠেকাতে গিয়ে ডিফেন্ডার ওসোরিও উল্টো বল তুলে দেন ফিরমিনোর পায়ে। এভাবে হঠাৎ পাওয়া উপহার কি আর মিস করা যায়? সঙ্গে সঙ্গে  বল জালে জড়িয়ে দেন লিভারপুল তারকা।

    শেষদিকে ব্যবধান দ্বিগুণ করার সুযোগ পেয়েছিলেন ফিরমিনো। কিন্তু তার শট প্রতিপক্ষের খেলোয়াড়ের পায়ে লাগলে দিক পাল্টে পোস্টের বাইরে চলে যায়। ভেনেজুয়েলা তেমন কোনো উল্লেখযোগ্য আক্রমণ শানাতে না পারায় হার নিয়েই মাঠ ছাড়ে।

    এই নিয়ে বাছাইপর্বে নিজেদের তিন ম্যাচে মাঠে নেমে তিনটিতেই জয় তুলে নিল তিতের শিষ্যরা। এই জয়ে পূর্ণ ৯ পয়েন্ট সংগ্রহ করে পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান নিয়েছে ব্রাজিল। ২ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে আর্জেন্টিনা। ৬ পয়েন্ট নিয়ে তিনে ইকুয়েডর।


    প্রকাশিত: শনিবার, ১৪ নভেম্বর, ২০২০

    Post Top Ad