Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    চট্টগ্রামে এল চীন থেকে কেনা অত্যাধুনিক ৭ বিমান


    দিগন্ত ডেস্কঃ চীনের তৈরী অত্যাধুনিক ০৭টি কে-৮ডব্লিউ প্রশিক্ষণ বিমান চীন সরকারের সাথে ক্রয় চুক্তির আওতায় বাংলাদেশে আনা হয়েছে। বিমান বাহিনীর প্রশিক্ষণের জন্য চীন থেকে এসব বিমান কেনা হয়েছে।

    বৃহস্পতিবার (১৫ অক্টোবর) নিজস্ব বৈমানিকের হাত ধরে চট্টগ্রামের বিমান বাহিনী ঘাঁটি জহুরুল হকে বিমানগুলো অবতরণ করে।

    আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিকনির্দেশনা ও ঐকান্তিক প্রচেষ্টায় বর্তমান সরকার বাংলাদেশ বিমান বাহিনীর আধুনিকায়নে অত্যন্ত সচেষ্ট। তারই ধারাবাহিকতায় এ বিমানগুলো ক্রয় করে আনা হয়েছে বলে সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

    বিমান আনার এ মিশনের নেতৃত্বে ছিলেন বাংলাদেশ বিমান বাহিনীর গ্রুপ ক্যাপ্টেন এ কে এম আব্দুর রাজ্জাক। বিমানগুলো জহুরুল হক ঘাঁটিতে অবতরণের পর বিমান বাহিনীর ঐতিহ্যগত রীতি মোতাবেক সেখানে অভ্যর্থনা জানানো হয়।

    এ সময় বাংলাদেশ বিমান বাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত এবং বিমান সদরের প্রিন্সিপাল স্টাফ অফিসারসহ বিমান বাহিনী ঘাঁটি জহুরুল হকের এয়ার অধিনায়ক ও অন্য উচ্চ পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

    বাংলাদেশ বিমান বাহিনীতে বর্তমানে বিদ্যমান কে-৮ডব্লিউ প্রশিক্ষণ বিমানের সঙ্গে নতুন ক্রয়কৃত এই সাতটি বিমানের অন্তর্ভুক্তি বিমান বাহিনীর প্রশিক্ষণ ব্যবস্থার উন্নয়নের পাশাপাশি এ বাহিনীর সক্ষমতাকে বহুলাংশে বৃদ্ধি করবে

    প্রকাশিত: শুক্রবার, ১৬ অক্টোবর, ২০২০

    Post Top Ad

    Post Bottom Ad