Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    রামুতে রাতে পাহাড় কাটার সময় ধসে দুই শ্রমিক নিহত

    হামিদুল হক,রামু কক্সবাজারঃ রামু উপজেলার কাউয়াখোপ ইউনিয়নের জাদীপাড়া এলাকায় পাহাড় কেটে মাটি নেওয়ার সময় পিকআপ ভ্যানের চাপায় দুই শ্রমিক নিহত হয়েছেন। এ সময় গুরুতর আহত হয়েছেন রফিক (৪২) নামে অপর এক শ্রমিক। বুধবার (২১ অক্টোবর) ভোরে লট উখিয়ারঘোনা ঝর্ণাঘোনা এলাকায় এ ঘটনা ঘটে।

    নিহতরা হলেন- উখিয়ারঘোনা স্কুলপাড়ার মৃত হোসাইনের ছেলে আলী আহম্মদ (৩০) ও লট উখিয়ারঘোনা গ্রামের মো. কালুর ছেলে মুজিবুর রহমান (৩২)। ঘটনার পর পর পিকআপ ভ্যানের চালক মো. মাসুদ গাড়ি নিয়ে পালিয়ে গেছে। পিকআপ ভ্যানটি রামুর আনু মিয়ার বলে জানা গেছে।

    একই এলাকার বাসিন্দা প্রত্যক্ষদর্শী মো. ওসমান গনি জানান, পাহাড় কেটে মাটি নিয়ে পার্শ্ববর্তী ভুতপাড়ার শামসুল আলম নামে এক ব্যক্তির জায়গা ভরাট করা হচ্ছিল। কয়েকজন শ্রমিক মাটি কাটছিলেন। এসময় পিকআপ ভ্যান চালক পেছন থেকে তিন শ্রমিককে চাপা দেয়। এতে পিকআপের ধাক্কায় পাহাড়ের একটি অংশ ধসে তাদের উপরে পড়ে। এতে ঘটনাস্থলেই দুই শ্রমিকের মৃত্যু ও একজন আহত হন।

    রামু থানার নবাগত ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কে এম আজমিরুজ্জামান জানান, গুরুতর আহত শ্রমিক রফিকের সঙ্গে কথা বলে মনে হচ্ছে পিকআপ ভ্যান এবং মাটিচাপা পড়ে ওই দুই শ্রমিকের মৃত্যু হয়েছে। আহত শ্রমিককে কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়েছে। নিহতদের ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে পাঠানোর প্রস্তুতি চলছে।

    ঘটনাস্থল পরিদর্শন শেষে রামু উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) প্রণয় চাকমা  বলেন, প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে রাতের আঁধারে পাহাড় কাটতে গিয়ে এ দুর্ঘটনা ঘটেছে। তিনি বলেন, কয়েকদিন আগেও ওই এলাকায় অভিযান চালানো হয়েছে। এ ঘটনায় দোষিদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

    প্রকাশিত: বুধবার, ০৫ অক্টোবর, ২০২০

    Post Top Ad