Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    রাজারহাটে মাদ্রাসার মাঠে আবাসন প্রকল্প নিমার্ণ বন্ধের দাবীতে মানববন্ধন



    মাসুদ রানা,রাজারহাট : রাজারহাট উপজেলার ঘড়িয়ালডাঙ্গা ইউনিয়নের মেদনীপুর গ্রামে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুত দারুল আরকাম শমসের আলী মাদ্রাসা ২০১৭সালে প্রতিষ্ঠা করেন জনাব শমসের আলী।বাংলাদেশ ইসলামী ফাউন্ডেশন কর্তৃক অনুমোদিত।উক্ত মাদ্রাসার সামনে সরকারী ৭২শতাংশ জমির উপরে তিস্তা নদীর ভাঙ্গনের স্বীকার হওয়া কয়েকজন লোক বাড়ী করে ২২বছর যাবৎ বসবাস করে আসছে।তাদের আবেদনের প্রেক্ষিত মাদ্রাসার মাঠের সামনে আবাসন প্রকল্প নির্মানের প্রাথমিক পরিকল্পনা করছেন  সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

    এলাকাবাসীদের দাবী এই মাদ্রাসার সামনে আবাসন প্রকল্প নির্মাণ করা হলে অত্র এলাকার সমস্ত সামাজিক,রাজনৈতিক ও ধর্মীয় কর্মকান্ড বাধাগ্রস্ত হবে।এই মাঠটিকে ঘিরে মাদ্রাসার শিক্ষার্থীদের মেধা বিকাশে খেলাধুলা,রাজনৈতিক সভা সমাবেশ,ধর্মীয় ওয়াজমাহফিল ও মৃত ব্যক্তিদের জানাযা নামাজ পড়ানো হয়ে থাকে।

    আবাসন প্রকল্প বন্ধের দাবীতে স্থানীয় পাচ  শতাধিক নারী পুরুষ ও মাদ্রাসার শিক্ষার্থীরা মানব বন্ধনে অংশ গ্রহণ করেন।উক্ত মানব বন্ধনে সভাপতিত্ব করেন আলহাজ্ব বাবর আলী,মানব বন্ধনে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন স্থানীয় সমাজ সেবক সাখাওয়াত হোসেন শুভ,রবিউল ইসলাম,মাদ্রাসার প্রধান শিক্ষক জাহেরুল ইসলাম প্রমুখ।



    স্থানীয় বাসিন্দা হবিবর রহমান আক্ষেপ করে বলেন ঘড়িয়াল ডাঙ্গা ইউনিয়নে বিভিন্ন জায়গায় পরিত্যক্ত সরকারী জমি রয়েছে সেখানে আবাসন প্রকল্প না করে মাদ্রাসার সামনের জায়গা টিতে কিছু স্বার্থান্বেষী মানুষের স্বার্থ হাছিলে আবাসন প্রকল্প নির্মানের পায়তারা করছেন।

    এব্যাপারে ঘড়িয়াল ডাঙ্গা ইউনিয়ন চেয়ারম্যান রবি কর্মকার বলেন আবাসন প্রকল্প নির্মানের বিষয়টি প্রাথমিক পর্যায়ে রয়েছে আমি উপজেলা নির্বাহী অফিসার স্যারের সাথে কথা বলে বিস্তারিত জানাতে পারব।

     রাজারহাট উপজেলা সহকারী কমিশনার ভূমি আকলিমা বেগম বলেন মুজিব বর্ষের ঘোষনা অনুযায়ী ভূমিহীনদের পুনর্বাসন করা হবে যাতে কোন লোক ভূমিহীন না থাকে তাই সরকারী নির্দেশনা মোতাবেক আমরা কাজ করছি।


    প্রকাশিত: সোমবার, ০৫ অক্টোবর, ২০২০

    Post Top Ad