Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    নোয়াখালীর হাতিয়াতে হরিণের মাংস জব্দ



    মোঃইব্রাহিম নোয়াখালী জেলা প্রতিনিধিঃ নোয়াখালী দ্বীপ উপজেলা হাতিয়ায় জবাই করা হরিণের মাথা, চামড়া ও ৩০ কেজি মাংস জব্দ করেছে কোষ্টগার্ড। সোমবার দিবাগত গভীর রাতে উপজেলার তমরদ্দি ইউনিয়নের বিচ্ছিন্ন চর আতাউর থেকে এসব জব্দ করা হয়। এসময় কোষ্টগার্ডের উপস্থিতি টের পেয়ে পাচাকারীরা পালিয়ে যায়।

    কোষ্টগার্ডের হাতিয়া কন্টিজেন্ট কমান্ডার লে: এস এম তাহসিন রহমান জানান, গোপন সংবাদের ভিত্তিতে নিশ্চিত হয়ে সোমবার গভীর রাতে চরআতাউরে অভিযান করে কোষ্টগার্ডের একটি টিম।

    এ সময় পাচারকারীরা একটি হরিণ জবাই করে মাংস কাটার কাজ করছিলো। কোষ্টগার্ডের উপস্থিতি টের পেয়ে তারা বনের মধ্যে লুকিয়ে পড়ে। পরে কোষ্টগার্ড ঘটনাস্থল থেকে জবাইকরা হরিণের একটি মাথা, চামড়া ও প্রায় ৩০ কেজি মাংস জব্দ করে ক্যাম্পে নিয়ে আসে।
     
    জব্দ করা হরিণের মাংস রাতেই বনবিভাগের কাছে হস্তান্তর করা হয়।বন বিভাগের নলচিরা রেঞ্জ কর্মকর্তা মো: রইস উদ্দিন জানান, জব্দ করা হরিণের মাংস রাতেই কোষ্টগার্ড, জনপ্রতিনিধি ও সাংবাদিকদের উপস্থিতিতে মাটিতে পুতে পেলা হয়েছে।কোষ্টগার্ড জানায়, হাতিয়ার বিচ্ছিন্ন চরাঞ্চলে বন্যার পানিতে ভেসে আসা অনেক হরিণ রয়েছে। এসব হরিণ পাচার করার জন্য একটি গ্রুপ দীর্ঘদিন থেকে কাজ করছে। তাই বন্য প্রাণী রক্ষার স্বার্থে আমাদের অভিযান অব্যাহত থাকবে। এমএএম/ দিগন্ত ডেস্ক।

    প্রকাশিত: মঙ্গলবার, ০৬ অক্টোবর, ২০২০

    Post Top Ad