Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    চাকরি দেয়ার নামে তরুণী দিয়ে দেহব্যবস্যা ২ জন আটক ২ তরুণী উদ্ধার


         
    দিগন্ত নিউজ ডেস্কঃ চট্টগ্রামে করোনাকালে চাকরি হারানো দুই তরুণীকে চাকরির লোভ দেখিয়ে বাসায় আটকে রেখে দেহব্যবসা করানো হচ্ছিল। হঠাৎ সুযোগ পেয়ে ওই দুই তরুণী জাতীয় জরুরি সেবা ৯৯৯ নম্বরে অভিযোগ করলে পুলিশ তাদের উদ্ধার করে।দেহব্যবসায়ী চক্রের পাঁচ সদস্যের মধ্যে দুজনকে গ্রেপ্তার করা হয়।

    চট্টগ্রাম নগরীর কল্পলোক আবাসিক এলাকার জি-৩১ নম্বর ব্লকের ‘এমিরেটার্স প্যালেস’ নামে একটি ভবনে এই ঘটনাটি ঘটেছে । ভবনের পঞ্চম তলার ৪-বি ফ্ল্যাটে দুই তরুণীকে আটকে রাখা হয়েছিল। সম্পর্কে তারা মামাতো-ফুফাতো বোন।

    এই ফ্ল্যাট থেকে দেহব্যবসায়ী চক্রের সঙ্গে জড়িত এক নারীসহ দুজনকেও গ্রেপ্তার করেছে বাকলিয়া থানার পুলিশ। এদের নাম শাহীন আক্তার (২৪) ও দেলোয়ার হোসেন (২৫)। এই চক্রের আরও তিনজনকে ধরতে পুলিশের অভিযান চলছে। এই তিনজন হলেন রাকিব, শওকত আলী ও ক্যানপার্ক গার্মেন্টসের কর্মী রেখা। এদের সবার বিরুদ্ধে মানবপাচার আইনে একটি মামলা হয়েছে বাকলিয়া থানায়।

    জানা গেছে, সোমবার (৫ অক্টোবর) বিকেলে জাতীয় জরুরি সেবা ৯৯৯ নম্বরে ফোন করে চট্টগ্রামের এক নারী অভিযোগ করেন, কল্পলোক আবাসিক এলাকার একটি বাসায় তাকে ও তার ফুফাতো বোনকে আটকে রেখে জোর করে দেহব্যবসা করানো হচ্ছে।

    অভিযোগ জেনে সঙ্গে সঙ্গেই ৯৯৯ নিয়ন্ত্রণ কক্ষ থেকে বাকলিয়া থানার ওসি নেজাম উদ্দিনের মোবাইলে ওই নারীকে সংযুক্ত করে দেওয়া হয়। কিন্তু ওই নারী কোনোভাবেই নির্দিষ্ট করে বাসার ঠিকানা বলতে পারছিলেন না। পরে জানালা দিয়ে দেখা আশেপাশের দৃশ্যের বর্ণনা দেওয়ার পর বাকলিয়া থানার পুলিশ সেই সূত্র ধরে অভিযান শুরু করে।

    এরপর পুলিশ একপর্যায়ে কল্পলোক আবাসিক এলাকার জি-৩১ নম্বর ব্লকের ‘এমিরেটার্স প্যালেস’ নামের ভবনটি শনাক্ত করতে সক্ষম হয়। এর পঞ্চম তলার ৪-বি ফ্ল্যাট থেকে ওই দুই তরুণীকে উদ্ধার করা হয়। এ সময় দেহব্যবসায়ী চক্রের সঙ্গে জড়িত শাহীন আক্তার (২৪) নামের এক নারীসহ দেলোয়ার হোসেন (২৫) নামের একজনকে ওই ফ্ল্যাট থেকে গ্রেপ্তার করা হয়। শাহীন আক্তার রাউজানের হানিফ তালুকদারের মেয়ে, অন্যদিকে দেলোয়ার সাতকানিয়ার জাফর আহমদের পুত্র।

    জানা গেছে, ঘটনার শিকার ওই দুই তরুণী কর্ণফুলী ইপিজেডের ক্যানপার্ক নামের একটি পোশাক কারখানায় চাকরি করতেন। করোনাভাইরাস মহামারিতে তারা চাকরি হারান। অন্য কারখানায় চাকরি পেতে সাহায্য করবেন এই আশ্বাস দিয়ে রেখা নামে ক্যানপার্কের এক সহকর্মী ওই দুই তরুণীর সঙ্গে পরিচয় করিয়ে দেন রাকিব (২৫) নামের এক যুবকের সঙ্গে।

    রাকিব নামের ওই যুবক তার দুই বন্ধু শওকত আলী খান (৩৩) ও শাহীন আকতারকে সঙ্গে নিয়ে চাকরিপ্রার্থী দুই তরুণীকে কল্পলোক আবাসিক এলাকার ‘এমিরেটার্স প্যালেসের’ পঞ্চম তলার ফ্ল্যাটে নিয়ে আসেন। সেখানে তারা চাকরি দেওয়ার নাম করে অসহায় তরুণীদের আটকে রেখে দেহব্যবসা করতে বাধ্য করতেন।

    প্রকাশিত: মঙ্গলবার, ০৬ অক্টোবর, ২০২০

    Post Top Ad