Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    শিবগঞ্জে অবৈধ ভাবে আলু মজুদ রাখায় ৩টি হিমাগারকে জরিমানা!

     

    শেখর চন্দ্র সরকার শিবগঞ্জঃ  বগুড়ার শিবগঞ্জ উপজেলায় অধিক মুনাফা লাভের আশায় অবৈধ ভাবে আলু মজুদ রেখে কৃত্রিম সংকট সৃষ্টি করার কারণে ৩টি হিমাগারে বিশেষ অভিযান চালিয়ে জরিমানা প্রদান করে ভ্রাম্যমান আদালত। বৃহস্পতিবার (২২ অক্টোবর) দুপুরে ওই ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ আলমগীর কবীর। 

    জানা গেছে, হিমাগারে পর্যাপ্ত পরিমাণ আলু মজুদ রেখে কৃত্রিম সংকট সৃষ্টি করছে কিছু অসাধু ব্যক্তি ও ব্যবসায়ী। এ কৃত্রিম সংকট ঠেকানোর লক্ষ্যে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে উপজেলার হিমাদ্রী লিঃ, নিউ কাফেলা, শাহা হিমাগারে অভিযান পরিচালনা করা হয়। সরকারি নির্দেশনা অমান্য করে ১০% এর বেশী আলু মজদ রাখার অপরাধে নিউ কাফেলা ও শাহা হিমারের ২৫ হাজার টাকা জরিমানা প্রদান করে ভ্রাম্যমান আদালত এবং  অভিযান চলাকালীন সময়ে হিমাদ্রী লিঃ কে সতর্কতা প্রদান করা হয় । 

    এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার আলমগীর কবীর বলেন, কোন ভাবেই আলু’র বাজারে কৃত্রিম সংকট করতে দেওয়া যাবে না। চাহিদার তুলনায় ১০% এর বেশি আলু হিমারে মজুদ রাখা যাবে না। তিনি বলেন গত ৭ দিন পূর্বে উপজেলার প্রতিটি হিমাগার কর্তৃপক্ষকে সর্তক করে দেওয়া হয়েছে। কিন্তু তারা সর্তকতা অমান্য করায় ভ্রাম্যমান আদালতের আজকের অভিযান।  তিনি আরো বলেন, আগামী ৭  দিনের মধ্যে ১০% বীজ আলু ছাড়া অবশিষ্ট মজুদকৃত আলু খালাসের জন্য নির্দেশনা প্রদান করা হয়। আলুর কৃত্রিম সংকট সৃষ্টি রোধে প্রশাসনের এ অভিযান অব্যাহত থাকবে। 

    অভিযান চলাকালে উপস্থিত ছিলেন সহকারী পুলিশ সুপার শিবগঞ্জ সার্কেল আরিফুল ইসলাম সিদ্দিকী, থানা অফিসার ইনচার্জ এসএম বদিউজ্জামান প্রমূখ।


    প্রকাশিত: বৃহস্পতিবার, ২২ অক্টোবর, ২০২০

    Post Top Ad