Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    আফগানিস্তানে বিমান হামলায় ইমাম সহ ১১ শিশু নিহত!


    আন্তর্জাতিক দিগন্তঃ আফগানিস্তানের উত্তরপূর্ব প্রদেশ তাকারে একটি মসজিদে সামরিক বাহিনীর বিমান হামলায় ইমামসহ ১১ জন শিশু নিহত হয়েছে। মসজিদটিতে সশস্ত্র তালেবানরা অবস্থান করছে এমন সংবাদ পেয়ে দেশটির সামরিক বাহিনী মসজিদে বিমান হামলা চালায়। এতে মসজিদের পাশে মাদরাসার ১১ জন শিশু ও মসজিদের ইমামও প্রাণ হারান।

    গতকাল বৃহস্পতিবার (২২ অক্টোবর) উত্তরপূর্ব আফগান প্রদেশ তাকারের একটি এলাকায় এ বিমান হামলা চালানো হয়। আফগান সেনাবাহিনীর মুখপাত্র বুধবার জানিয়েছেন, তবে এটি পরিষ্কার নয়, দুর্ঘটনাবশতও হতে পারে বেসামরিক নাগরিক ও শিশুরা নিহত হয়েছেন। এ ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তবে কোন ধরনের বিমান হামালা চালানো হয়েছে সেই বিষয়ে বিস্তারিত জানাননি তিনি। এ খবর জানিয়েছে খবর কাতারভিত্তিক সংবাদ মাধ্যম আলজাজিরা।

    স্থানীয় কর্মকর্তারা জানান, মাদ্রাসার সঙ্গে সংযুক্ত মসজিদে ওই বিমান হামলা হয়। সেসময় ইমাম ও শিশুরা মসজিদটিতে ছিল। এ হামলায় আহত হয়েছে আরো ১৪ জন।

    হাসপাতালের চিকিৎসকরা জানান, হতাহতদের বেশির ভাগই শিশু। তবে মাদ্রাসায় হামলা এবং শিশু হতাহতের খবর ভিত্তিহীন বলে দাবি করেছে আফগান সরকার। যদিও বেসামরিক নাগরিক হত্যার ঘটনায় একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

    আফগানিস্তানে শান্তিচুক্তি নিয়ে মার্কিন সরকার ও তালেবানদের মধ্যে আলোচনা চলাকালীন গত কয়েক সপ্তাহে আফগান সরকার ও ইসলামি সশস্ত্র গোষ্ঠীটির মধ্যে একাধিক হামলার ঘটনা ঘটেছে। এতে বিপুল নিরাপত্তা বাহিনীর সদস্য ও বেসামরিক লোক নিহত হয়েছে। খবর  বিবিসি


    প্রকাশিত: শুক্রবার, ২৩ অক্টোবর, ২০২০

    Post Top Ad