Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    ফিল্ড হাসপাতালের আয়-ব্যয় প্রকাশ করুন,(টিআইবি) চট্টগ্রাম সভাপতি।



    দিগন্ত নিউজ ডেস্কঃ বৈশ্বিক মহামারি করোনাভাইরাস এর প্রকোপে চট্টগ্রামে বিভিন্ন প্রতিষ্ঠান ও ব্যক্তির  উদ্যোগে গড়ে ওঠা ফিল্ড হাসপাতাল ও আইসোলেশন সেন্টারের বিরাট অবদানের কথা স্বীকার করে এসব প্রতিষ্ঠানের আয়-ব্যয়ের প্রতিবেদন জনগনের কাছে  প্রকাশের  আহ্বান জানিয়েছেন দুর্নীতিবিরোধী আন্তর্জাতিক  সংস্থা ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ-(টিআইবি) চট্টগ্রাম মহানগরের সভাপতি এডভোকেট আখতার কবির চৌধুরী।

    রোগীও আছে  জনবলও  আছে, তারপরেও  গুটিয়ে ফেলা হচ্ছে ‘করোনা আইসোলেশন সেন্টারটি।

    এডভোকেট আখতার কবির বলেন, মহামারিতে নিজের জীবন বিপন্ন করে যারা মানুষের সেবা করতে এগিয়ে এসেছেন এই জনপদের মানুষ হিসেবে আমরা তাদের কাছে অশেষ কৃতজ্ঞ। কিন্তু এই মহামারিই শেষ মহামারি নয়। যদিও এখনও করোনা নির্মূল করা সম্ভব হয়নি। তবে মানবতার ডাকে সাড়া দিয়ে অনেক ব্যক্তি-প্রতিষ্ঠান এ সকল ফিল্ড হাসপাতাল ও কয়েকটি আইসোলেশন সেন্টারকে অর্থ দিয়ে সহযোগিতা করেছেন।


    টিআইবি চট্টগ্রাম মহানগরের এই সভাপতি বলেন, তথ্যনির্ভর সূত্রে জেনেছি শুধু একটি ফিল্ড হাসপাতালকে ৯ সহস্রাধিক ব্যক্তি/প্রতিষ্ঠান সাধ্যানুযায়ী অর্থ সহায়তা প্রদান করেছেন। যারা মানবতার ডাকে সাড়া দিয়ে কষ্টার্জিত অর্থ দিয়ে সহযোগিতার হাত বাড়িয়েছেন তাঁদের নাম এবং প্রদত্ত অর্থের পরিমাণের তালিকাটি যদি স্বচ্ছতার সাথে প্রকাশ করা হয়, তাহলে মহান কাজে অবদানকারীদের বিষয়ে কোন দুর্জনও আঙ্গুল তুলতে পারবে না।

    তিনি বলেন, অন্যথায় ভবিষ্যতে আরও কোন বড় দুর্যোগ কিংবা আরো ভয়াবহ চেহারায় ধ্বংসযজ্ঞ চালালে তখন এ ধরনের সহযোগিতা পাওয়া দুরূহ হতে পারে।

    এ জন্যেই স্বচ্ছতা খুবই জরুরি উল্লেখ করে আখতার কবির বলেন, অন্যের প্রদত্ত কষ্টার্জিত অর্থের সর্বোত্তম সদব্যবহার জরুরি এবং সবার কাছে সেটাই প্রত্যাশিত।


    প্রকাশিত: রবিবার, ১৩ সেপ্টেম্বর, ২০২০

    Post Top Ad