Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    রাজারহাট সদর ইউ পি চেয়ারম্যানের বিরুদ্ধে ভূয়া প্রকল্পে অর্থ আত্নসাতের অভিযোগ

    মাসুদ রানা, রাজারহাট-কুড়িগ্রামঃ- রাজারহাট সদর ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে রাস্তা নির্মাণের নামে ভূয়া প্রকল্প দেখিয়ে অর্থ আত্নসাতের অভিযোগ উঠেছে। এঘটনায় উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট দুর্নীতির অভিযোগ করেছেন এলাকাবাসী।

    জানা গেছে, এক বছরের ব্যবধানে একই রাস্তার নামে দু’টি সরকারি প্রকল্প দেখিয়ে গত ২০১৮-২০১৯ইং অর্থ বছরে এলজিএসপি  প্রজেক্টের আওতায় ৯লাখ ৫৮হাজার ৩৯৪টাকা টাকায় রাজারহাট উপজেলা সদরের মেকুরটারী মৌজার সেকেন্দার আলীর বাড়ির সামন থেকে এরশাদ আলীর বাড়ির সামন পর্যন্ত রাস্তা আরসিসি কাজের উদ্ধোধনী ও সাইন বোর্ড টাঙ্গানো হয়। তবে কোন কাজ করা হয়নি।

    পরে ২০১৯-২০২০ইং অর্থ বছর একই রাস্তায় উপজেলা এলজিইডি’র এডিপি প্রকল্পের আওতায় ৬লক্ষ টাকা ব্যয়ে টেন্ডারের মাধ্যমে ঠিকাদার কর্তৃক রাস্তায় ইট বসানো (এইসবিবি) হয়। এরপর রবিবার সকালে উক্ত রাস্তা থেকে পূনঃরায় শ্রমিক দ্বারা ইট তুলে ট্রলিতে করে রাজারহাট ইউনিয়ন চেয়ারম্যান এনামুল হকের বাড়িতে নিয়ে যাওয়ার সময় এলাকাবাসী উপজেলা সহকারি কমিশনার (ভূমি) কে জানালে তিনি ঘটনাস্থলে আসেন। তার উপস্থিতির পর উক্ত চেয়ারম্যানের সরকারি রাস্তার ইট নিয়ে যাওয়া বন্ধ হয়। পরে রবিবার এলাকাবাসীর পক্ষে উক্ত ইউনিয়ন চেয়ারম্যানের বিরুদ্ধে উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট দুর্নীতির অভিযোগ দাখিল করা হয়।

    এ বিষয়ে রাজারহাট ইউপি চেয়ারম্যান এনামুল হক অভিযোগ অস্বিকার করে জানান,এলজিএসপি ও এডিপি’র বরাদ্দ প্রাপ্ত রাস্তা এক নয়, রাস্তা আরসিসি করতে চেয়েছিলাম,এ্যাসিল্যান্ড আসায় কাজ বন্ধ করেছি।

    উপজেলা সহকারি কমিশনার (ভূমি) আকলিমা বেগম জানান,আমি রাস্তার ইট উঠানোর সময় সরেজমিনে দেখে এসেছি।

    রাজারহাট উপজেলা নির্বাহী কর্মকর্তা নুরে তাসনিম অভিযোগ প্রাপ্তির সত্যতা নিশ্চিত করে জানান,বিষয়টি তদন্ত করা হবে।

    প্রকাশিত: সোমবার ০৭, সেপ্টেম্বার ২০২০

    Post Top Ad