Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    ওনোয়াবের বিবৃতি: সম্পাদকের বাড়ি ঘেরাও উদ্বেগজনক!

    সাম্প্রতিক লক্ষ্য করা যাচ্ছে যে, বিভিন্ন দাবি দাওয়া আদায়ের জন্য সাংবাদিকরা প্রেস ক্লাব বা  পত্রিকা অফিসের সামনে তাদের কর্মসূচী না দিয়ে মালিক বা সম্পাদকের বাড়ি ঘেরাও এবং নানা ধরনের বেআইনি কার্যকলাপ করছেন  যা খুবই উদ্বেগজনক।

    একজন সম্পাদকের বাড়ি ঘেরাও, সেখানে মাইকে স্লোগান ও বক্তৃতা দেওয়া এবং এসব ঘটনার জের ধরে উদ্ভূত পরিস্থিতিতে চট্রগ্রামের স্থানীয় পত্রিকাগুলো বন্ধ রাখার ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছে অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন অব বাংলাদেশ(ওনোয়াব) এর আহবায়ক ড. এম.এ. হাকিম।

    এবং সেই সাথে তিনি নিউজ পেপার ওনার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ(নোয়াব)  এর বিবৃতির সাথে একাত্বতা ও সহমত প্রকাশ করেছেন।
    ড. এম.এ. হাকিম তার বিবৃতিতে জানান, চট্রগ্রাম প্রেসক্লাব অথবা পত্রিকার কার্যালয় বাদ রেখে সম্পাদকের বাড়ি ঘেরাও করার বিষয়টি নজিরবিহীন। একটি বাড়িতে পত্রিকার মালিক বা সম্পাদক ছাড়াও মহিলা, শিশু বা রোগীও থাকতে পারেন। এসময়ে সকলে করোনা নিয়ে এমনিতেই আতংকিত। এ ক্ষেত্রে  পত্রিকার মালিক বা অনলাইন নিউজ পোর্টালের মালিকদের বাড়ি ঘেরাও করে, উচ্চ শব্দে মাইক বাজানো ও বাজে ভাষায় স্লোগান দেওয়া যা উক্ত পাড়া বা মহল্লায় আতংক   ও ভোগান্তি সৃষ্টি করে যা মোটেও কাম্য নয়।

    তিনি আরও বলেন, যদি তাদের দাবি-দাওয়া থেকে থাকে তাহলে তারা সেটা প্রেস ক্লাবে সাংবাদিক সম্মেলন অথবা মালিকপক্ষের সাথে আলোচনায় বসতে পারে। তবে সম্প্রতি লক্ষ্য করা যাচ্ছে যে, সাংবাদিকরা কিছু লোকজনের উস্কানিতে যারা কোন  সাংবাদিক এসোসিয়েশনের সাথে জড়িত নয় তাদের এসব কর্মকান্ডে ও শরিক হচ্ছে। যা পত্রিকা ও অনলাইন নিউজ পোর্টালের জন্য অশনিসংকেত।

    এসব করমকান্ডের ফলে ইতোমধ্যেই অনেকগুলো প্রিন্টেড নিউজ পেপার ও অনলাইন নিউজ পোর্টাল  বন্ধ হয়ে গেছে এবং আগামীতেও আর ও বন্ধ হয়ে যেতে পারে যা পত্রিকার মালিক ও উক্ত প্রতিষ্ঠানে কর্মরত  সাংবাদিকদের সকলের জন্য   মোটেও শুভকর নয়।

    দাবি আদায়ের ক্ষেত্রে তাদের  এরকম কর্মকান্ড পরিত্যাগ করে শান্তিপূর্ণ কর্মসূচির জন্য অনুরোধ করেছেন অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন অব বাংলাদেশ(ওনোয়াব) এর আহবায়ক ড. এম.এ. হাকিম।

    প্রকাশিত: মঙ্গলবার ১১, অগাস্ট ২০২০

    Post Top Ad