Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    বিএনপিকে ক্ষমা চাইতে বললেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ


    বাংলাদেশ সরকারের তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বিএনপির উদ্দেশে বলেছেন, বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের সঙ্গে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান যে যুক্ত ছিলেন, সে জন্য আগস্টের শেষ দিনে জাতির কাছে ক্ষমা প্রার্থনা করুন। যুদ্ধাপরাধী ও সাম্প্রদায়িক অপশক্তিকে ক্রমাগত পৃষ্ঠপোষকতার অপরাজনীতি থেকে বেরিয়ে আসুন।

    সোমবার জাতীয় প্রেসক্লাবে জাতীয় শোক দিবস উপলক্ষে 'ন্যাপ ভাসানী' আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। ন্যাপ ভাসানীর চেয়ারম্যান মোস্তাক আহমেদ ভাসানীর সভাপতিত্বে সভায় আরও বক্তব্য দেন আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট বলরাম পোদ্দার, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা, বঙ্গবন্ধু গবেষণা পরিষদের সভাপতি গণি মিয়া বাবুল ও গণমাধ্যমকর্মী মানিক লাল ঘোষ।

    তথ্যমন্ত্রী আরও বলেন, বাংলাদেশ আজকে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে পৃথিবীর সামনে উন্নয়ন-অগ্রগতির এক অনুকরণীয় দৃষ্টান্ত। তবে এখনও একটি রাজনৈতিক দল বিএনপি এই উন্নয়ন-অগ্রগতির প্রধান প্রতিবন্ধক। তারা স্বাধীনতাবিরোধীদের নিয়ে রাজনীতি করেন।

    তিনি বলেন, আগস্টের শেষ দিনের প্রত্যয় হচ্ছে, ভবিষ্যৎ প্রজন্মের জন্য ইতিহাস ঠিকভাবে লেখার স্বার্থে একটি কমিশন গঠন করে জিয়াউর রহমানসহ বঙ্গবন্ধু হত্যাকাণ্ডে যারা কুশীলব ছিলেন, তাদের মুখোশ উন্মোচন করা এবং যারা এখনও বেঁচে আছেন তাদের বিচারের কাঠগড়ায় দাঁড় করানো। আরেকটি প্রত্যয় হচ্ছে, বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের সাজাপ্রাপ্ত বেশ কয়েকজন আসামি এখনও পলাতক আছে। তাদের ফিরিয়ে এনে রায় কার্যকর করা হবে।

    এর আগে রোববার জাতীয় প্রেসক্লাবে জাতির পিতার ৪৫তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে 'বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতা পরিষদ' আয়োজিত সভায় প্রধান অতিথি ছিলেন ড. হাছান মাহমুদ। এ সময় তিনি বলেন, গুম-খুন-সন্ত্রাস ও পেট্রোল বোমার যে অপরাজনীতি বিএনপি করেছে, সে জন্য সহসাই জনগণের কাছে ক্ষমা চাইতে হবে।

    আয়োজক সংগঠনের উপদেষ্টা ইঞ্জিনিয়ার হামিদুল হকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অধ্যাপক এইচ এম সোলায়মান চৌধুরীর সঞ্চালনায় সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ পুলিশের সাবেক ইনস্পেক্টর জেনারেল এ কে এম শহিদুল হক। সভায় আরো বক্তব্য রাখেন বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা।

    প্রকাশিত: সোমবার ৩১, অগাস্ট ২০২০

    Post Top Ad