Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    কুয়াকাটা বঙ্গোপসাগরে তীব্র স্রোতে গভীর রাতে ট্রলার ডুবি, (২) জেলের লাশ উদ্ধার

    রাসেল কবির মুরাদ, কলাপাড়া-পটুয়াখালীঃ- কুয়কাটায় বঙ্গোপসাগরে ঝড়ের কবলে পড়ে নামবিহীন একটি মাছ ধরা ট্রলার ডুবির ঘটনা ঘটেছে । শুক্রবার  ঘটনাটি ঘটে।  ট্রলারে থাকা ৮ জন জেলের মধ্যে ছয় জনকে জীবিত উদ্ধার করা গেলেও দুই জন ঢেউয়ের তোড়ে হারিয়ে যায়। অনেক খোঁজাখুজির পর গভীর রাতে অন্য একটি ট্রলারের সাহায্যে ইসা সিকদার (৩৫) এবং আলম মোল্লা (৫৫) নামের নিখোঁজ দু’জনের লাশ উদ্ধার করা হয় । জীবিত অবস্থায় উদ্ধার  হওয়া জেলেরা হলেন, মো.নজরুল মোল্লা, জহিরুল মোল্লা, সেলিম খান, বাদল হাওলাদার, পনু খান ও মো: রুবেল চৌকিদার । এদেরকে স্থানীয়ভাবে চিকিৎসা দেয়ার পর তাদের পরিবারের কাছে দেয়া হয়েছে । সকল জেলের বাড়ী কলাপাড়ার বালিয়াতলী ইউনিয়নের চরবালিয়াতলী গ্রামে।
    স্থানীয় জানা গেছে, চরবালিয়াতলী এলাকার মো.নজরুল মোল্লা’র নামবিহীন একটি ট্রলার ৮ জন জেলে নিয়ে বৃহস্পতিবার শেষবিকেলে গভীর সমুদ্রে ইলিশ শিকারে যায় । শুক্রবার ভোররাতে কুয়াকাটা থেকে অন্তত: ৩০/৪০ কিলোমিটার গভীরে ট্রলারটি ঝড়ের কবলে পড়ে ডুবে যায় । এসময় জেলেদের মধ্যে দু’জন ঢেঊয়ের তোড়ে হাড়িয়ে যায় । অপর ছয় জেলে বয়া (ভাসা) ধরা অবস্থায় অন্তত: ১৬ ঘন্টা ভাসমান থাকার পর অপর একটি ট্রলারের সাহায্যে উদ্ধার করা হয় । বর্তমানে উদ্ধারকৃত জেলেরা সুস্থ রয়েছে।

    উদ্ধারকৃত জেলে পনু খান ও রুবেল চৌকিদার জানান, সাগরে জাল ফেলানো অবস্থায় হঠাৎ ঝড় শুরু হয়। মুহুর্তের মধ্যে প্রচন্ড স্রোতে  ট্রলারটি উল্টে যায় । এসময় সাগরে বয়া ধরে ভাসমান অবস্থায় ছিলেন তারা । অন্ধকারের কারনে দু’জন জেলে সঙ্গী হারিয়ে যায় বলে তারা এ প্রতিবেদককে বলেন।
    বালিয়াতলী ইউনিয়র পরিষদ চেয়ারম্যান মো.হুমায়ন কবির সাংবাদিকদের জানান, উদ্ধারকৃত ওই দুই জেলের লাশ শনিবার সাকালে পারিবারিক ভাবে দফন করা হয়েছে।

    কলাপাড়া থানার ওসি খন্দকার মো.স্তাফিজুর রহমান জানান, খবর পেয়ে পুলিশ পাঠানো হয়েছিল। তাবে কোন অভিযোগ না থাকায় লাশ তাদের পরিবারের কাছে হস্তাস্তর করা হয়েছে।

    প্রকাশিত: শনিবার ৮, অগাস্ট ২০২০

    Post Top Ad