Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    নোয়াখালীর হাতিয়ায় ২০ গ্রাম জোয়ারের পানিতে প্লাবিত

    মোঃ ইব্রাহিম, নোয়াখালী: নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ায় জোয়ারের পানিতে ২০টি গ্রাম প্লাবিত হয়েছে।

    বুধবার দুপুরের পর থেকে জোয়ারের পানি বাড়তে থাকায় এসব এলাকা প্লাবিত হয়। এতে সূখচর, চরঈশ্বর, নলচিরা, তমরদ্দি, সোনাদিয়া ও নিঝুমদ্বীপসহ ৬টি ইউনিয়নের ২০টি গ্রাম প্লাবিত হয়েছে।

    স্থানীয়রা বলছে, ঘূর্ণিঝড় আম্পানের প্রভাবে ভেঙ্গে যাওয়া বেড়িবাঁধ মেরামত না করায় এসব এলাকা অস্বাভাবিক জোয়ারের পানিতে উপজেলার সূখচর ইউনিয়নের চরআমানউল্যা, বৌবাজার, চেয়ারম্যান বাজার, নলচিরা ইউনিয়নের তুপানিয়া, নলচিরাঘাট এলাকা, চরঈশ্বর ইউনিয়নের তালুকদারগ্রাম, ফরাজীগ্রাম,৭নংগ্রাম, মাইজচা মার্কেট এলাকা সহজে প্লাবিত হয়। অপরদিকে, নিঝুমদ্বীপে জোয়ারের পানিতে প্রধান সড়কসহ ব্যাপক এলাকা প্লাবিত হয়েছে। এছাড়া নতুন ঝাউ বাগানসহ ফসলি জমির ধান ৩ফুট পানিতে ডুবে যায়।

    চরইশ্বরই ইপি সদস্য কামরুল ইসলাম মহব্বত জানান, দুপুরের পর থেকে শুরু হওয়া জোয়ারের পানিতে অনেকের বসতবাড়ী ডুবে যায়। নলচিরা ঘাটে প্রায় ২০টি দোকান ঘরে পানি ঢুকে মালামাল নষ্ট হওয়াসহ ৫টি দোকান-পাট স্রোতের টানে পানিতে ভেসে যায়। জোয়ারের পানিতে অনেকের বাড়ীর পুকুরের মাছ চলে যায়।তমরদ্দি ইউপি চেয়ারম্যান ফররুখ আহমেদ জানান ,বর্ষার টানাবৃষ্টি ও অস্বাভাবিক জোয়ারের কারণে তমরদ্দি ইউনিয়নের নিন্মাঞ্চলগুলি প্লাবিত হয়েছে। এ সময় দ্রুত সংশ্লিষ্ট কর্তৃপক্ষের বেড়িবাঁধ সংস্কার করার আহ্বান জানান।

    এ ব্যাপারে হাতিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রেজাউল করিম জানান, বেড়িবাঁধ মেরামতের জন্য পানি উন্নয়ন বোর্ডের সাথে যোগাযোগ করা হচ্ছে।

    প্রকাশিত: বুধবার ১৯, অগাস্ট ২০২০

    Post Top Ad