Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    দেশে করোনায় আরও ২৭ জনের মৃত্যু, শনাক্ত আড়াই লাখ ছাড়াল

    দেশে নতুন করে ২ হাজার ৮৫১ জনের দেহে নভেল করোনাভাইরাস বা কোভিড-১৯ রোগের সংক্রমণ শনাক্ত হয়েছে। এর মধ্যে দিয়ে দেশে আড়াই লাখেরও বেশি মানুষের দেহে এই ভাইরাসের সংক্রমণ শনাক্ত হলো। এদিকে এই রোগে আক্রান্ত হয়ে দেশে আরও ২৭ জনের মৃত্যু হয়েছে।এখন পর্যন্ত মারা গেছেন ৩ হাজার ৩৩৩ জন।

    আজ শুক্রবার দুপুর আড়াইটার দিকে করোনা পরিস্থিতি নিয়ে অনলাইনে স্বাস্থ্য অধিদপ্তরের দৈনন্দিন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

    তিনি জানান, গত ২৪ ঘণ্টায় দুই হাজার ৮৫১ জন শনাক্ত হয়েছেন। এ পর্যন্ত শনাক্ত হয়েছেন দুই লাখ ৫২ হাজার ৫০২ জন। মারা গেছেন আরও ২৭ জন। তাদের মধ্যে ২৪ জন পুরুষ ও তিন জন নারী। বয়সভিত্তিক বিশ্লেষণে তাদের মধ্যে চার জনের বয়স ৪১-৫০ বছরের মধ্যে, ছয় জনের বয়স ৫১-৬০ বছরের মধ্যে, ১২ জনের বয়স ৬১-৭০ বছরের মধ্যে, চার জনের বয়স ৭১-৮০ বছরের মধ্যে ও একজনের বয়স ৮১-৯০ বছরের মধ্যে। দেশে এখন পর্যন্ত করোনায় মৃত্যুবরণ করেছেন তিন হাজার ৩৩৩ জন।

    তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও এক হাজার ৭৬০ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন এক লাখ ৪৫ হাজার ৫৮৪ জন। সব মিলিয়ে এ পর্যন্ত ১২ লাখ ৩৭ হাজার ৮২৩টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

    স্বাস্থ্য বুলেটিনে জানানো হয়, দেশে মোট পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২০ দশমিক ৪০ শতাংশ। আর মোট শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৫৭ দশমিক ৬৬ শতাংশ ও মৃত্যুর হার এক দশমিক ৩২ শতাংশ।

    উল্লেখ্য, গত ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয় বলে জানায় সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। আর ১৮ মার্চ প্রথম একজনের মৃত্যুর সংবাদ জানানো হয়।


    প্রকাশিত: শুক্রবার ৭, অগাস্ট ২০২০

    Post Top Ad