Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    বিআইইএ রাজারহাট শাখার পূর্ণাঙ্গ কমিটি গঠিত

    মাসুদ রানা, রাজারহাট-কুড়িগ্রামঃ- “বাংলাদেশ ইন্ডাস্ট্রিয়াল ইঞ্জিনিয়ারিং অ্যাসোসিয়েশন” (বিআইইএ) সংগঠন যা বাংলাদেশের সকল প্রকৌশলীদের অধিকার আদায়ে আপোষহীন লক্ষ্যের একটি বড় প্লাটফর্ম। একজন প্রকৌশলী আন্তর্জাতিক পর্যায়ে যে সকল সুযোগ সুবিধা পায় সেটাকে নিশ্চিত করার জন্য কাজ করে যাচ্ছে বিআইইএ সংগঠন।

    এরই লক্ষ্যে শুক্রবার (২১ জুন) “বাংলাদেশ ইন্ডাস্ট্রিয়াল ইঞ্জিনিয়ারিং অ্যাসোসিয়েশন” (বিআইইএ)’র কুড়িগ্রাম জেলা শাখা আহবায়ক কমিটির আহবায়ক-প্রকৌশলী সবুজ বাবু, সদস্য সচিব-সাকিবুল হাসান বকুল ও রংপুর জোন সমন্বয়ক-রাকিবুল হাসান এর যৌথ সাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে কমিটি গঠিত হয়েছে।

    উক্ত কমিটিতে ইলিয়াছুর রহমান (সভাপতি), আব্দুর রহিম (সিনিয়র সহ-সভাপতি) ও আব্দুল্লাহ আল মামুন লালমিয়া (সাধারণ সম্পাদক) করে সহ ২১ সদস্য বিশিষ্ট বিআইইএ রাজারাহাট উপজেলা শাখায় পূর্নাঙ্গ কমিটি অনুমোদন করা হয়।
    কমিটিতে বাকী সদস্যরা হলেন রুবেল আহমেদ (সহ-সভাপতি-০১), লতিফুর রহমান (সহ-সভাপতি-০২), শামসুল আলম(যুগ্ন-সাধারনসম্পাদক-০১), কৃষ্ণ চন্দ্র রায় (যুগ্ন-সাধারনসম্পাদক-০২), নাজমুল হোসেন (সাংগঠনিক সম্পাদক), ইয়াছিন রজব (সহ-সাংগঠনিক সম্পাদক), জাকির হোসেন (অর্থ-বিষয়ক সম্পাদক), রুস্তম আলী (প্রচার ও প্রকাশনা সম্পাদক), শ্রী লিমন রায় (সহ-প্রচার ও প্রকাশনা সম্পাদক), আব্দুল্লাহ আল মামুন সুমন (দপ্তর সম্পাদক), মাসুম রানা (সহ-দপ্তর সম্পাদক), কামরুজ্জামান (বিজ্ঞান ও তথ্য প্রযুক্তি বিষয়ক সম্পাদক), শ্রী লিটন চন্দ্র রায় (শিক্ষা,গবেষণা, কর্মশালা,ট্রেনিং ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক), আসাদুজ্জামান আশা (ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক), জাহাঙ্গীর আলম (স্বাস্থ্য ও সমাজকল্যাণ সম্পাদক), নাসিমা আক্তার (মহিলা ও শিশু বিষয়ক সম্পাদক), লিটন সরকার (কার্যনির্বাহী সদস্য) শাহ আলম সরকার সাকিল (কার্যনির্বাহী সদস্য)।

    উপরোক্ত কমিটির সকল সদস্যদের সংগঠনের মূলনীতি অনুযায়ী কাজ করার নির্দেশ প্রদান করা হয়েছে। উক্ত কমিটির মেয়াদ কালঃ ০১ বছর (এক) বছর। কমিটির সকল প্রকৌশলীগন বিআইইএ এর মুলনীতি ও সাংগঠনিক কাঠামো এবং পরবর্তী পদক্ষেপ সমূহ নিয়ে কাজ করার জন্য অঙ্গিকার বদ্ধ।

    এই সংগঠনের লক্ষ্য ও উদ্দেশ্য প্রকৌশলীদের সকল দাবী আদায়ে কাজ করা। এটি একটি ইন্টারন্যাশনাল সংগঠন। এই সংগঠন এর মূলনীতি ধারার ৩নং মুলনীতি অনুযায়ী পার্শ্ববর্তী দেশ ভারত, নেপাল, ভূটান ও চীনের ইন্ডাস্ট্রিয়াল ইঞ্জিনিয়ারিং অ্যাসোসিয়েশন এর সাথে সমন্বয় করে প্রশিক্ষণের মাধ্যমে সদস্যদের প্রযুক্তিগত শিক্ষা অর্জন ও চাকরি ক্ষেত্রে সহযোগিতা করা এছাড়াও ব্লাড ডোনেশন ক্যাম্পের মাধ্যমে ব্লাড ডোনেট ব্যবস্থা রাখা হয়েছে। বিআইইএ তার লক্ষ্য অনুযায়ী সারা বাংলাদেশে প্রকৌশলীদের নিয়ে কাজ করে যাচ্ছে।

    নবগঠিত উপজেলা পূর্নাঙ্গ কমিটির সকল সদস্যদের বাংলাদেশ ইন্ডাস্ট্রিয়াল ইঞ্জিনিয়ারিং অ্যাসোসিয়েশন (বিআইইএ), কুড়িগ্রাম জেলা আহবায়ক কমিটি ও “দৈনিক সাহসী কন্ঠ” এর পক্ষ থেকে সবাইকে অভিনন্দন, শুভেচ্ছা ও শুভকামনা জানানো হয়েছে।

    প্রকাশিত: শনিবার ২২, অগাস্ট ২০২০

    Post Top Ad