Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    কুয়াকাটায় পরিবহন বাস নিয়ন্ত্রণহারিয়ে বিদ্যুতের খুঁটির উপরে, বিদ্যুৎ বিচ্ছিন্ন, অন্ধকারে হোটেল-মোটেল

    রাসেল কবির মুরাদ, কলাপাড়া-পটুয়াখালীঃ- কুয়াকাটায় পরিবহন বাসের ধাক্কায় বিদ্যুতের খুঁটি ভেঙ্গে বিদ্যুৎবিচ্ছিন্ন হয়ে দূর্ভোগে পর্যটকসহ আবাসিক হোটেল-মোটেল। বৃহস্পতিবার দুপুরের দিকে এ দূর্ঘটনা ঘটে। পুন:রায় বিদ্যুৎসংযোগ করতে পটুয়াখালী পল্লী বিদ্যুৎ সমিতি কাজ করছে।

    প্রত্যক্ষদর্শী ও পল্লী বিদ্যুৎ সুত্রে জানা গেছে, কুয়াকাটা-পটুয়াখালীরুটের পরিবহন বাস তাফহিম পরিবহন গাড়ীটি জেলাপরিষদ ডাকবাংলোসংলগ্ন কুয়াকাটা মহাসড়কে পার্কিং করা ছিল। বাসটি কুয়াকাটাথেকে পটুয়াখালী ছেড়ে যাওয়ার সময় ছিল যাত্রী উঠানোর জন্য কুয়াকাটাজিরো পয়েন্টের চার রাস্তার মোড়ে অবস্থিত টিকিট কাউন্টারের সামনেনিয়ে যাবার সময় নিয়ন্ত্রন হারিয়ে পিছনের দিকে পাউবো’র সামনেথাকা বিদ্যুতের খুঁটির সাথে সজোরে ধাক্কা লাগে, এতে বিদ্যুতেরখুঁটির গোড়ার অংশ ভেঙ্গে যায়।
    এসময় আশো পাশে থাকা দোকানদার ওপথচারীরা আতংকিত হয়ে দিকবিদিক ছুটোছুটি করে। খবর পেয়ে পল্লীবিদ্যুৎ কর্তৃপক্ষ বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেয়। ভেঙ্গে যাওয়াখুঁটির সাথে ৩টি ট্রান্স মিটার ছিল।

    প্রত্যক্ষদর্শীরা জানান, বড় ধরনেরদূর্ঘটনা থেকে বেচেঁ গেছে এলাকাবাসী।দূর্ঘটনার পর পরই পল্লী বিদ্যুৎ সমিতির কলাপাড়া ও পটুয়াখালীরকর্মকর্তাবৃন্দ ঘটনাস্থল পরিদর্শন শেষে ভেঙ্গে যাওয়া খুঁটি অপসারনসহনতুন খুটি বসানোর কাজ শুরু করে। দূর্ঘটনা কবলিত বাসটি বিকেলেরদিকে নিরাপদে সরিয়ে নেয়া হয়েছে।স্থানীয়রা অভিযোগ করেন, বাসটি হেলপার চালাচ্ছিলো যার কারনে এমনদূর্ঘটনা ঘটেছে। দূর্ঘটনার পরই পাশের হেলপার ও ড্রাইভার পালিয়ে যায়।

    এ ব্যাপারে বাসের ড্রাইভার সুমন বলেন, ব্রেকে ত্রুটি জনিত কারনেএমন অনিচ্ছাকৃত দূর্ঘটনা ঘটেছে। পটুয়াখালী পল্লী বিদ্যুৎ সমিতির ডিজিএম মো: শহিদুল ইসলামজানান, দূর্ঘটনার পর পরই বিদ্যুৎ সংযোগ বন্ধ করে দেওয়ায় বড় ধরনেরকোন দূর্ঘটনা ঘটেনি। ভেঙ্গে যাওয়া খুঁটি অপসারণ করে নতুন খুটিবসানোর কাজ চলছে। রাতে সংযোগ চালু হতে পারে। তিনি জানান, ট্রান্সমিটারসহ অন্যান্য ক্ষতিপুরণ বাস কর্তৃপক্ষকে দিতে হবে অন্যথায় পল্লী্িবদ্যুৎ সমিতি আইনানূগ ব্যবস্থা গ্রহন করবেন।

    প্রকাশিত: শুক্রবার ১৪, অগাস্ট ২০২০

    Post Top Ad