Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    মহিপুরে কৃষকের নলকূপ থেকে ভূগর্ভস্ত গ্যাসের সন্ধান, চলছে রান্নার কাজ

    রাসেল কবির মুরাদ, কলাপাড়া-পটুয়াখালীঃ- মহিপুরের নলকূপের সাথে মটারের পাইপ স্থাপনের সময় স্থানীয় এক কৃষকের বাড়িতে সন্ধান মিলেছে ভূগর্ভস্থ প্রাকৃতিক গ্যাসের। মঙ্গলবার ধুলাসার ইউনিয়নের বড়হরপাড়া গ্রামের নিজ বসত বাড়িতেএ গ্যাসের সন্ধান পান জমির মালিক কৃষক নাসির উদ্দিন। স্থানীয়রা জানান, প্রায় দুই মাস পূর্বে মাটির নিচে নলকূপেরপাইপ স্থাপনের সময় ৮০ ফুট উচ্চতায় গ্যাস, বালু ও পানি উপরেরদিকে   উঠে   আসে।

    এসময় নকূল বসানো মিস্ত্রীরা কোনো রকমনলকূপ বসিয়ে চলে যায়।   মঙ্গলবার   বাড়ির   মালিক   নাসির   উদ্দিননলকূপ   থেকে   মটারের   সাথে   পাইপ   সংযোগ   দিতে   গিয়ে   নলকূপেরনিচে এক ফুট গর্ত করার পরেই গ্যাস বের হতে দেখেন।বাড়ির মালিক কৃষক নাসির উদ্দিন জানান,  নলকূপের সাথে পাইপেরসংযোগ দেয়ার জন্য নলকূলের নিচে গর্ত করি।

    এসময় গ্যাস বেরহতে দেখে পাইপের মাধ্যমে চুলায় গ্যাসের সংযোগ দিয়ে রান্নারকাজ করি। বিষয়টি পটুয়াখালী-৪ আসনের সংসদ সদস্য মহিব্বুররহমান মহিবসহ কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তাকেঅবহিত করেছি। কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু হাসনাত মোহাম্মদশহিদুল হক জানান, বিষয়টি অবগত হয়েছি। এবং ধুলাসার ইউপিচেয়ারম্যানকে  জানানো হয়েছে যাতে গ্যাসের কাছাকাছি কেউআগুন ব্যবহার না করে। আরও ২/১ দেখে বিষয়টি উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবগত করা হবে বলে তিনি জানান।

    প্রকাশিত: বুধবার, ১৫ জুলাই, ২০২০

    Post Top Ad