Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    নোয়াখালীতে সাংসদের ভাইয়ের অবৈধ বালু উত্তোলন বন্ধ করলো প্রশাসন


    মোঃ ইব্রাহিম, নোয়াখালীঃ- নোয়াখালী সদর উপজেলায় গণবসতিপূর্ণ এলাকায় অবৈধভাবে বালু উত্তোলন করায় তিনটি বালু উত্তোলনের মেশিন ও ৫'শ মিটার পাইপ ধ্বংস করে বালু উত্তোলন বন্ধ করে দিয়েছে প্রশাসন।

    বুধবার দুপুরে উপজেলার এওজবালিয়া ইউনিয়নের মান্নান হাইস্কুল এলাকার আকবর হোসেনের বাড়ি ও মরহুম আবদুল ওহাবের বাড়িতে এ অবৈধ বালু উত্তোলনের মেশিন এবং পাইপ ধ্বংস করেন সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জাকারিয়া। অবৈধভাবে বালু উত্তোলনকারীরা হচ্ছেন- লক্ষ্মীপুর-৪ (রামগতি-কমলনগর) আসনের সংসদ সদস্য মেজর (অবঃ) আবদুল মান্নানের ছোট ভাই আকবর হোসেন ও ভাতিজা পারভেজ হোসেন।

    নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জাকারিয়া জানান  উপজেলার এওজবালিয়া ইউনিয়নের মান্নান হাইস্কুল এলাকার আকবর হোসেন ও তার ভাতিজা পারভেজ হোসেন নিজ নিজ বাড়িতে দীর্ঘদিন যাবৎ অবৈধ উপায়ে বাণিজ্যিক উদ্দেশ্যে স্থানীয় অসাধু সিন্ডিকেটের সদস্য নাজিম উদ্দিন লতিফ (ওরপে কিমিনাল লতিফ),  আনোয়ার হোসেন, মো. মাসুদ, আবদুর রহমান ও ফজলুর সহযোগিতায় অবৈধভাবে বালু উত্তোলন করে আসছে। এরআগে আকবর হোসেনের বাড়িতে বালু উত্তোলনের বিরুদ্ধে অভিযান চালিয়ে মেশিন জব্দ করে জরিমানা আদায় করা হয়েছে। তারপর তিনিসহ তার ভাতিজা পুনরায় বালু উত্তোলন শুরু করে।

    স্থানীয়দের অভিযোগের ভিত্তিতে বুধবার দুপুরে অভিযান চালিয়ে অবৈধভাবে বালু উত্তোলনের সময় আকবর হোসেনের বাড়িতে একটি মেশিন ও ৩'শ মিটার পাইপ এবং পারভেজের বাড়িতে দুইটি মেশিন ও ২'শ মিটার পাইপ ধ্বংস করে বালু উত্তোলন বন্ধ করা হয়েছে। তবে অভিযানের বিষয়টি টের পেয়ে বালু উত্তোলনের সাথে জড়িত লতিফসহ তার সহযোগীরা পালিয়ে যায়। অবৈধভাবে বালু উত্তোলনের বিরুদ্ধে তাদের অভিযান অব্যাহত থাকবে বলে জানান নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জাকারিয়া।

    প্রকাশিত: বুধবার, ১৫ জুলাই, ২০২০

    Post Top Ad