Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    কুয়াকাটা হোটেলে কোয়ারেন্টাইনে থাকা ১৭ শ্রমিকের করোনা পজিটিভ নিয়ে ধুম্রজাল সৃষ্টি

    করোনা পজিটিভ

    রাসেল কবির মুরাদ, কলাপাড়া-পটুয়াখালীঃ- কুয়াকাটায়   ১৭   শ্রমিকের   করোনা   শনাক্তের  খবর   নিয়ে সৃষ্টি হয়েছে ধুম্রজাল পরিবেশ। চায়না কোম্পানি নর্থ ইস্ট পাওয়ার কোম্পানি(এনইপিসি) এ শ্রমিকদের কাজে যোগদানের জন্য বিভিন্ন জেলা থেকেনিয়ে আসে বলে একটি সূত্র জানায়।

    শ্রমিকরা সবাই হোটেলে অবস্থানকরছিল। পায়রা তাপ বিদ্যুৎকেন্দ্রের নির্মাণ কাজে যোগদানের জন্য এসবশ্রমিকদের কুয়াকাটায় আটটি আবাসিক হোটেলে কোয়ারেন্টাইনেরাখা হয়। শনিবার  দুপুরের  আগে কলাপাড়া স্বাস্থ্য বিভাগ হোটেলেঅবস্থানরত ১৭ শ্রমিকের করোনা শনাক্তের খবর গণমাধ্যম কর্মীদের জানায়। খবর দেয়া হয় মহিপুর থানার ওসি মো: মনিরুজ্জামানকে।

    পুলিশতাৎক্ষণিক ৮টি হোটেলে থাকা ওই শ্রমিক ছাড়াও হোটেল ব্যবস্থাপনায়জড়িত সকলকে আইসোলশনে থাকার নির্দেশ দেন। শনিবার   দুপুরের   পর   কলাপাড়া   উপজেলা   স্বাস্থ্য   ও   পরিবার   পরিকল্পনাকর্মকর্তা ডা:  চিন্ময় হাওলাদার পুনরায় গণমাধ্যমকে  জানান, ওই ১৭শ্রমিক করোনা শনাক্তের মেইলটি পেয়েছি গাজীপুরের একটি হাসপাতালের।এটি করোনা টেস্টের জন্য সরকারি অনুমোদন আছে কি না তা নিশ্চিতহতে   বিষয়টি   পটুয়াখালীর   সিভিল   সার্জনকে   অবগত   করেছেন।

    তিনি বলেন, ওই শ্রমিকদের নমুনা সংগ্রহের অনুমতি কিংবা রিপোর্ট জেলাসিভিল সার্জনের অনুমতি নিয়ে করতে হবে। অপরদিকে নির্ভরযোগ্য একটি সূত্র জানায়, ১৭ শ্রমিকের করোনা সনাক্তপ্রকাশ হয়ে পড়লে টনক নড়ে কুয়াকাটা হোটেল-মোটেল ওনার্সদের। সদ্যলকডাউন খুলে দেয়া পর্যটন নগরী কুয়াকাটায় এর বিরূপ প্রভাব পড়তেপারে। পুনরায় বন্ধ হয়ে যেতে পারে হোটেল ব্যবসা এ শংকায় দৌড়ঝাপ শুরুকরেন তারা।

    কুয়াকাটা   হোটেল-মোটেল   ওনার্স   এসোসিয়েশন   সাধারণ  সম্পাদকমোতালেব শরীফ বলেন, বর্তমানে ওই ১৭ শ্রমিকের করোনা আক্রান্তের খবরটিনিশ্চিত হয়ে তাঁদের আইসোলেশন নিশ্চিত করা প্রয়োজন মহিপুর থানার ওসি মো: মনিরুজ্জামান জানান, পায়রা তাপ বিদ্যুৎকেন্দ্রে কাজে যোগদানের জন্য দেশের বিভিন্ন জেলা থেকে ৩১৫জন শ্রমিক২৭ থেকে ২৯ জুন কুয়াকাটার বিভিন্ন  আবাসিক   হোটেলে কোয়ারেন্টাইনে রয়েছে। হোটেল মালিকরা তাকে এ তথ্য দিয়েছে।

    কলাপাড়ার উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু হাসনাত মোহাম্মদ শহিদুল হক জানান, স্বাস্থ্যবিভাগ সিদ্ধান্ত দিলে সে অনুযায়ী ব্যবস্থানেয়া হবে।

    প্রকাশিত: রবিবার, ১২ জুলাই, ২০২০

    Post Top Ad

    সজীব হোমিও প্যাথিক হল