Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    সৌদি কিং সালমানের সফল অস্রোপচার - সৌদি প্রেস এজেন্সি

    মোঃ ওমর ফারুক, সৌদি আরবঃ- সৌদি আরবের রাষ্ট্রীয় সংবাদ মাধ্যম সৌদি প্রেস এজেন্সী জানিয়েছেন। সৌদি আরবের বাদশাহ সালমান বিন আবদুল আজিজ এ-র শরীরে সফল অস্রোপচার করা হয়েছে। 

     রয়াল কোট জানিয়ছেন এ-র আগে গত সোমবার সৌদি বাদশাহ সালমান বিন আবদুল আজিজ  পিত্তথলির প্রদাহ জনিত কারণে সৌদি আরবের রাজধানী রিয়াদের কিং ফয়সাল স্পেশালিষ্ট হাসপাতালে ভর্তি হন এবং সেখানে তার আরও কিছু শারীরিক চেক-আপ করা হয়।     

    তারপর থেকে বিভিন্ন বিশিষ্ট ব্যক্তিবর্গ সামাজিক যোগাযোগ মাধ্যমে বাদশাহ সালমানের সুস্থতা কামনায় দোয়া প্রার্থনা করেন। উনার রোগমুক্তি কামনায় দোয়া চেয়েছেন বিভিন্ন গণমাধ্যম ব্যক্তি, সৌদি আরবের প্রিন্স,এবং উচ্চপদস্থ ব্যক্তিগন দোয়া চেয়ে টুইট করেছেন। 

    ২৩শে জুলাই বৃহস্পতিবার সৌদি আরবের রাজধানী রিয়াদের কিং ফয়সাল স্পেশালিষ্ট হাসপাতালে সৌদি বাদশাহ সালমান এ-র  পিত্তথলির সফল অস্রোপচার করা হয়েছে বলে নিশ্চিত করেছেন সৌদি প্রেস এজেন্সি।  বর্তমানে তিনি সুস্থ আছেন এবং তাকে আরও কিছুদিন হাসপাতালে থাকতে হবে বলে জানিয়েছেন।

    saudi-king-salaman-saphal-astrapacar-saudi-press-agency

    তার সুস্থতা কামনা করে দোয়া করা হয়েছে সৌদি আরবের দুই পবিত্র মসজিদ মক্কা ও মদিনায়। 

    ৮৪ বছর বয়স্ক বাদশাহ সালমান বিন আবদুল আজিজ, আগের বাদশাহ আবদুল্লাহ বিন আবদুল আজিজ এ-র মৃত্যুর পর ২০১৫ সাল থেকে সৌদি আরবের শাসনকার্য পরিচালনা করছেন। এ-র আগে তিনি দেশটির উপ- প্রধামন্ত্রী ও রাজধানী রিয়াদের গর্ভনার ছিলেন। 
         
     তিনি বাদশাহ আবদুল আজিজ এ-র ২৫ তম পুত্র এবং সৌদি আরবের সপ্তম বাদশাহ। তার শাসন আমলে সৌদি আরবের শাসন ব্যবস্থায় উল্লেখযোগ্য সংস্কার এনে তার ৩৫ বছর বয়সী পুত্র মোহাম্মদ বিন সালমানকে সৌদি ক্রাউন প্রিন্স হিসাবে ঘোষণা করেছেন। মূলত ক্রাউন প্রিন্স মোহাম্মদ সালমানই দেশটির বর্তমান  শাসনকার্য পরিচালনা করছেন। 

    প্রকাশিত: শুক্রবার ২৪ জুলাই, ২০২০

    Post Top Ad

    সজীব হোমিও প্যাথিক হল