Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    বগুড়া-১ আসনে আ’লীগের সাহাদারা মান্নান জয়ী

    মনিরুজ্জামান, বগুড়াঃ- করোনা মহামারীর মধ্যেও বগুড়া-১ (সারিয়াকান্দি- সোনাতলা) আসনের উপ-নির্বাচন গতকাল ১৪ ই জুলাই অনুষ্ঠিত হয়েছে। সেই উপনির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সাহাদারা মান্নান বিপুল ভোটে বিজয়ী হয়েছেন।

    মঙ্গলবার (১৪ জুলাই) রাতে রিটার্নিং কর্মকর্তা ও বগুড়া জেলা নির্বাচন কর্মকর্তা মাহাবুব আলম শাহ সাহাদারা মান্নানকে বেসরকারিভাবে বিজয়ী ঘোষণা করেন।

    নির্বাচন কর্মকর্তা জানান, সাহাদারা মান্নান নৌকা প্রতীক নিয়ে ভোট পেয়েছেন এক লাখ ৪৫ হাজার ২৯৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী ইয়াসির রহমতুল্লাাহ ইন্তাজ ট্রাক প্রতীক নিয়ে পেয়েছেন এক হাজার ৫৬৩ ভোট। জাতীয় পার্টির প্রার্থী মোকছেদুল আলম লাঙল প্রতীক নিয়ে ভোট পেয়েছেন ৯৬৯টি।

    বগুড়া-১ আসনে ১২৩টি কেন্দ্রে মোট ৩ লাখ ৩০ হাজার ৯১৮ জন ভোটারের মধ্যে করোনা ও বন্যা পরিস্থিতির মধ্যেও ৪৫ দশমিক ৫৭ শতাংশ ভোটার এই উপ নির্বাচনে ভোট দিয়ে অংশগ্রহণ করেছেন।

    এর আগে বগুড়া-১ আসনের টানা তিনবার নির্বাচিত এমপি আব্দুল মান্নান গত ১৮ জানুয়ারি রাজধানীর ল্যাবএইড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। পরে নিয়মানুযায়ী আসনটি শূন্য হলে উপ-নির্বাচনের আয়োজন করা হয়।

    আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে চলতি বছরের ৯ ফেব্রুয়ারি থেকে ফরম বিতরণ কার্যক্রম শুরু হয়ে ১৪ ফেব্রুয়ারি সন্ধ্যা পর্যন্ত চলে। দলের মোট ১৯ জন মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা দেন। পরে দল থেকে ১৫ ফেব্রুয়ারি রাতে বগুড়া-১ আসনের জন্য সাহাদারা মান্নানের নাম ঘোষণা করা হয় এবং ২৪ ফেব্রুয়ারি রাতে বিএনপির থেকে আহসানুল তৈয়ব জাকিরকে মনোনয়ন দেওয়া হয়। তবে শেষ পর্যন্ত বিএনপি এ নির্বাচন থেকে সরে দাঁড়ায়।

    প্রকাশিত: বুধবার, ১৫ জুলাই, ২০২০

    Post Top Ad