Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    গাজীপুরের শ্রীপুরে শিক্ষা প্রতিষ্ঠানের জমি উদ্ধারের দাবিতে মানববন্ধন

    মোহাম্মদ তাজুল ইসলাম, গাজীপুরঃ- গাজীপুরের শ্রীপুরে প্রহলাদপুর ইউনিয়নে অবস্থিত প্রহলাদপুর স্কুল এন্ড কলেজ, সরকারি প্রাথমিক বিদ্যালয়, স্কুল জামে মসজিদ প্রহলাদপুর শিশুসনদ এতিমখানা ও ফোরকানিয়া মাদ্রাসার বেদখল হওয়া জমি উদ্ধারের দাবিতে মানববন্ধ করেছেন শিক্ষক - শিক্ষার্থী ও ম্যানেজিং কমিটির সদস্যবৃন্দ।

    বুধবার ( ৮ জুলাই ) সকালে বিদ্যালয় প্রাঙ্গনে ও দুপুরে গাজীপুর জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে মানববন্ধনে অভিভাবকসহ এলাকাবাসীও অংশ নেয়।

    মানববন্ধনে প্রহলাদপুর স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ সৈলেন্দ্র চন্দ্র দেবনাথ ও অন্যান্য বক্তারা বলেন স্কুলের সাড়ে ৮ বিঘা জমির মধ্যে বিদ্যালয়ের জমি দখলে আছে মাত্র সাড়ে ৩ বিঘা। দীর্ঘদিন ধরে বাকি সাড়ে ৪ বিঘা জমি ভােগদখল করে আসছেন প্রহলাদপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আব্দুর রউফ সরকারের সন্তানেরা।

    বিদ্যালয় ও প্রতিষ্ঠানের শিক্ষক ও এলাকাবাসী জমি দখলের কাগজপত্র দেখতে চাইলে বেদখলকারীরা কাগজ দেখাতে গরিমসি করে শুধু  কালক্ষেপন করেন। এদিকে স্কুলের জমি দখল করায় কোমলমতি শিক্ষার্থীরা স্কুল মাঠে খেলাধুলা থেকে বঞ্চিত হচ্ছে তাই জমি উদ্ধারের দাবিতে এ মানববন্ধন কর্মসূচী পালন করেছেন।

    অভিভাবকরা জানান, আমরা এলাকাবাসী সরকারী স্কুলের জমি উদ্ধারের জন্য মানববন্ধনে অংশ নিয়েছি। প্রহলাদপুর স্কুল এন্ড কলেজের ম্যানেজিং কমিটির সভাপতি আতিক উল্লাহ বাবুল জানান, একই মাঠে অবস্থিত সরকারী প্রাথমিক বিদ্যালয়সহ স্কুল - কলেজ, মসজিদ ও মাদ্রাসার জমি কাগজে - কলমে আছে কিন্তু দখলে নেই!

    কোমলমতি শিক্ষার্থীরা বঞ্চিত লেখা পড়ার সুন্দর পরিবেশ হতে। নেই খেলার মাঠ ও চলাচলের প্রশস্ত রাস্তা অথচ বিদ্যালয়ের জমির দলিল মােতাবেক বেশির ভাগ জমিই বেদখল হয়ে আছে!
    বেদখল হওয়া জমি উদ্ধারে প্রয়ােজন যথাযথ পদক্ষেপ।  সেই প্রত্যাশায় বিদ্যালয়ের বেদখল হওয়া জমি উদ্ধারের দাবিতে মানববন্ধন কর্মসূচী পালন করেছেন বিদ্যালয়টির ছাত্র - শিক্ষক, এলাকাবাসী ও অভিভাবকবৃন্দ।

     শ্রীপুর থানার পরিদর্শক ( তদন্ত ) মনিরুজ্জামান খান জানান, গাজীপুর পুলিশ সুপার শামসুন্নাহার বিষয়টি তদন্তের নির্দেশ দিয়েছেন। উভয় পক্ষকে জমির কাগজপত্র দেখানাের জন্য বলা হয়েছে। তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

    প্রকাশিত: বুধবার, ০৮ জুলাই, ২০২০

    Post Top Ad