Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    স্বাস্থ্যবিধি ভেঙে ওল্ড ট্র্যাফোর্ড টেস্ট থেকে বাদ পড়লেন আর্চার

    আজ থেকে ম্যাঞ্চেস্টারের ওল্ড ট্রাফোর্ডে শুরু ইংল্যান্ড ওয়েস্ট ইন্ডিজ দ্বিতীয় টেস্ট। তার আগে বড় ধাক্কা ইংরেজ শিবিরে।ম্যাচ শুরুর কয়েক ঘণ্টা আগেই দল থেকে বাদ পড়লেন জোফ্রা আর্চার। করোনা ভাইরাসের জন্য যে জৈব সুরক্ষা নিয়ম, তা ভাঙার কারণেই বাদ পড়েছেন তিনি।  

    দ্য ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) আনুষ্ঠানিক সংবাদ বিজ্ঞপ্তিতে দিয়ে এই তথ্য নিশ্চিত করেছে। 

    বিবৃতিতে ইসিবি বলেছে, আর্চারকে বাদ দেওয়ার ব্যাপারে জানানো হয়েছে ওয়েস্ট ইন্ডিজ দলকে, এবং এ পদক্ষেপে সন্তুষ্টও তারা। কোভিড-১৯ মহামারির পর প্রথম দল হিসেবে আন্তর্জাতিক সফর করেছে ওয়েস্ট ইন্ডিজ, এ সিরিজে তিনটি টেস্ট খেলার কথা তাদের। দুটি দলই আছে নির্দিষ্ট ‘বলয়’-এর মাঝে, যাকে বলা হচ্ছে ‘বায়ো-সিকিউর বাবল’। এজিয়েস বোউলে মাঠের সঙ্গেই থাকা হোটেলে ছিল দুই দলই। ওল্ড ট্রাফোর্ডে দ্বিতীয় টেস্টের ভেন্যুতেও একই রকম পদ্ধতিতেই থেকে খেলবে তারা।

    বুধবার (১৫ জুলাই) ঘোষণা করা হয় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় টেস্টের জন্য ইংল্যান্ডের স্কোয়াড। কিন্তু ম্যাচের দিন সকালেই দল থেকে বাদ দেওয়া হলো আর্চারকে।

     এই প্রসঙ্গে এক বিবৃতিতে আর্চার বলেছেন, " আমি যা করেছি তার জন্য দুঃখিত! আমি নিজের পাশাপাশি পুরো দলকেই বিপদে ফেলে ফেলেছি। আমি ভুল স্বীকার করে নিচ্ছি। আমি সবার কাছে ক্ষমাপ্রার্থী।"  

    আপাতত তারকা অলরাউন্ডারকে পাঁচদিনের আইসোলেশন থাকতে হবে। এর মধ্যে দুবার কোভিড-১৯ পরীক্ষা করা হবে তাঁর। দুবারই পরীক্ষায় নেগেটিভ রিপোর্ট এলে তখনই আইসোলেশন উঠবে আর্চারের।

    এদিকে দ্বিতীয় টেস্টে জেমস অ্যান্ডারসন এবং  মার্ক উডকে বিশ্রাম দেওয়ায় ইংল্যান্ড শিবিরে পেস আক্রমণের অন্যতম ভরসা ছিলেন জোফ্রা আর্চার। কিন্তু বিধি ভেঙে বাদ পড়ায় চিন্তা জো রুটের কপালে।



    প্রকাশিত: বৃহস্পতিবার, ১৬ জুলাই, ২০২০

    Post Top Ad