Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    করোনা জয় করে বাসায় ফিরলেন ডা. জাফরুল্লাহ চৌধুরী

    গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী করোনাভাইরাস জয়ের পর সুস্থ হয়ে বাসায় ফিরেছেন। বিষয়টি নিশ্চিত করেছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রেস উপদেষ্টা জাহাঙ্গীর আলম মিন্টু।

    মিন্টু জানান, ডা. জাফরুল্লাহ চৌধুরীর শারীরিক অবস্থার আগের চেয়ে অনেক উন্নতি হয়েছে। বৃহস্পতিবার (৩০ জুলাই) চিকিৎসকরা তাকে বাসায় ফেরার ছাড়পত্র দেন এবং তিনি হাসপাতাল ছেড়ে বাসায় ফিরে যান। যদিও এখনো পুরোপুরি কাটেনি তার শারীরিক দুর্বলতা। তবে স্বাভাবিক রয়েছে তার খাওয়া দাওয়া ও চলাফেরা। এখন বাসা থেকেই চিকিৎসকদের ফলোআপে থাকবেন।

    গত ১৩ জুন ডা. জাফরুল্লাহ চৌধুরীর গণস্বাস্থ্য কেন্দ্রে উদ্ভাবিত এন্টিজেন কিট দিয়ে তার করোনা টেস্ট করানো হয়। সেই টেস্টে তার শরীরে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া যায়নি বলে গণমাধ্যমকে জানিয়েছিলেন গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিকেল কলেজের উপাধ্যক্ষ ডা. মহিবুল্লাহ খন্দকার।

    পরীক্ষায় জাফরুল্লাহর দেহে যথেষ্ট পরিমাণে অ্যান্টিবডির উপস্থিতি পাওয়া গেছে বলেও জানান মহিবুল্লাহ খন্দকার।

    মুক্তিযোদ্ধা ডা. জাফরুল্লাহ ২৫ মে গণস্বাস্থ্য কেন্দ্রের ল্যাবরেটরিতে উদ্ভাবিত র‌্যাপিড ডট ব্লট কিট দিয়ে পরীক্ষা করে করোনা আক্রান্তের ব্যাপারটি জানতে পারেন। এর চারদিন পর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) একটি আরটি-পিসিআর পরীক্ষাতেও তার করোনাভাইরাস শনাক্ত হয়। এরপর গত ৫ জুন তার শারীরিক অবস্থার অবনতি হলে নিজের স্থাপিত প্রতিষ্ঠান গণস্বাস্থ্য নগর হাসপাতালে অধ্যাপক ডা. মামুন মুস্তাফিজ এবং অধ্যাপক ডা. নজীবের তত্ত্বাবধানে চিকিৎসাধীন ছিলেন।

    প্রকাশিত: শুক্রবার ৩১, জুলাই ২০২০

    Post Top Ad

    সজীব হোমিও প্যাথিক হল