Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    নোয়াখালীতে করোনায় নতুন করে আক্রান্ত-৩০ মোট আক্রান্ত ২৫৭১

    coronavirus-noakhali-md-ibrahim

    মোঃ ইব্রাহিম, নোয়াখালীঃ- নোয়াখালীতে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্ত রোগী ও মৃত্যুর সংখ্যা। নোয়াখালীতে গত ২৪ ঘন্টায় ১৩৭টি নমুনা পরীক্ষার ফলাফলে নতুন করে আরও ৩০ জন করোনা ভাইরাসে আক্রান্ত । জেলায় মোট আক্রান্ত রোগীর সংখ্যা ২৫৭১জন, জেলায় মোট মৃত্যু-৫৫ জন, এবং গত ২৪ ঘন্টায় ১৫ জনসহ সুস্থ হয়েছেন ১৫৫৬ জন। নতুন করে আক্রান্তের মধ্যে সদরে-০১, কবিরহাটে ০৩, বেগমগঞ্জে ২, কোম্পানীগঞ্জে-১০জন, চাটখিলে-২, হাতিয়ায়-৮, সোনাইমুড়ীতে-১, ও সুবর্ণচরে ৩ জন।

    নোয়াখালীতে সবচেয়ে বেশী করোনা ঝুঁকিতে রয়েছে জেলার প্রধান বানিজ্য কেন্দ্র চৌমুহনী শহরসহ বেগমগঞ্জ উপজেলা এবং জেলা শহরসহ সদর উপজেলা। সদরে সর্বোচ্চ ৭৫৬ জন এবং বেগমগঞ্জ উপজেলার ১৬টি ইউনিয়ন ও ১টি পৌরসভায় আক্রান্ত রোগীর সংখ্যা ৭০২জন। বেগমগঞ্জে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে সর্বোচ্চ-২৩ জন ।

    বেগমগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যান কর্মকর্তা অশিম কুমার দাশ জানান, অনেকেই প্রশাসনের নিদেশনা ও স্বাস্থ্যবিধি না মানার কারনেই এখানে দিনদিন করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ছে। নোয়াখালীতে উপজেলা ভিত্তিক করোনা আক্রান্তের সংখ্যায় বেগমগঞ্জে ৭০২জন, সদরে সর্বোচ্চ ৭৫৬ জন, চাটখিলে-১৫১জন, সোনাইমুড়ীতে-১৪১জন, কবিরহাটে-২৯১জন, কোম্পানীগঞ্জে ১৬৭জন, সেনবাগে ১১৫জন, সুবর্ণচরে-১৭৭জন ও হাতিয়ায় -৭১ জনসহ জেলায় মোট আক্রান্ত রোগীর সংখ্যা ২৫৭১ জন।

    সচেতন মহলের মতে অনেকেই প্রশাসনের নিদেশনা ও স্বাস্থ্যবিধি না মানার কারনেই নোয়াখালীতে দিনদিন করোনা আক্রান্ত রোগী ও মৃত্যুর সংখ্যা বাড়ছে। (আজ) ১৪ জুলাই মঙ্গলবার সকালে বিষয়টি নিশ্চিত করেছেন জেলা সিভিল সার্জন ডা. মাসুম ইফতেখার। তিনি বলেন, গত ১১ ও ১২ই জুলাই তাদের শরীরের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য আব্দুল মালেক উকিল মেডিকেল কলেজে ও নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি) করোনা ল্যবে পাঠানো হয়।

    পরে ১৩ই জুলাই সোমবার রাতে তাদের রিপোর্ট আসলে তাতে নতুন করে আরও ৩০ জনের করোনা পজিটিভ আসে। আক্রান্তদের মধ্যে বিভিন্ন শ্রেনী পেশার মানুষ রয়েছেন। আক্রান্তদের মধ্যে ২০ জনকে মাইজদী শহীদ ভুলু স্টেডিয়ামে অস্থায়ী করোনা ভাইরাস হাসপাতালের আইসোলেশনে রাখা হয়েছে। এদিকে, বতমানে করোনা পরীক্ষার কিট সংকট এবং অক্সিজেন, আইসিইউ, চিকিৎসা সামগ্রী, ডাক্তার-নাস সংকটসহ পযাপ্ত দক্ষজনবলের অভাব রয়েছে এখানে। ফলে পরীক্ষা কমসহ এবং চিকিৎসাসেবা থেকে বঞ্চিত হচ্ছে নোয়াখালীবাসী।

    প্রকাশিত: মঙ্গলবার, ১৪ জুলাই, ২০২০

    Post Top Ad

    সজীব হোমিও প্যাথিক হল