Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    ময়মনসিংহের ভালুকায় ভিজিএফ চাল আত্মসাতের দায়ে এক নারী ইউপি চেয়ারম্যান ও দফাদার গ্রেফতার

    মোঃ ফজলুল হক ভুইয়া, ময়মনসিংহঃ- ময়মনসিংহের ভালুকায় ভিজিএফ এর চাল আত্মসাতের দায়ে উপজেলার মেদুয়ারী ইউনিয়নের চেয়ারম্যান জেসমিন নাহার রানী ও আকবর দফাদারকে গ্রেফতার করা হয়েছে। এ ঘটনায় ২৩ জুলাই বৃহস্পতিবার সকালে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আবুল কালাম আজাদ বাদি হয়ে ভালুকা মডেল থানায় একটি মামলা দায়ের করেন।

    মামলা সূত্রে জানা যায়, উপজেলার মেদুয়ারী ইউনিয়নে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদফতরের (ডিডিএম) ৪০৮৩টি কার্ডের বিপরিতে ৪০.৮৩০ মেট্রিক টন চাল বরাদ্দ দেয়া হয়। পরে ওই বরাদ্দকৃত চাল তিন দফায় উপজেলা খাদ্য গুদাম থেকে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জেসমিন নাহার রানী ও আকবর দফাদার উত্তোলন করেন।

    বিতরণের শেষ দিন ২২ জুলাই বুধবার কিছু কার্ডধারীরা চাল না পাওয়ার খবর পেয়ে উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদ, উপজেলা নির্বাহী অফিসার মাসুদ কামাল, ভাইস-চেয়ারম্যান রফিকুল ইসলাম পিন্টু ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আবুল কালাম আজাদ ঘটনাস্থলে যান। সেখানে গিয়ে চালের খালি বস্তা গনণা করলে ২০৬টি বস্তা অর্থাৎ ৬,১১৮ কেজি চাল কম পাওয়া যায়। পরে ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে ইউপি চেয়ারম্যান জেসমিন নাহার রাণী ও আকবর নামে এক দফাদারকে জিজ্ঞাসাবাদ করার জন্য থানায় নিয়ে আসা হয়। রাতে চাল উদ্ধারের জন্য অভিযান চালালে চালের কোন সন্ধান পায়নি থানা পুলিশ।

    জেসমিন নাহার রানী
    চেয়ারম্যান জেসমিন নাহার রানী

    ভালুকা মডেল থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ মাইন উদ্দিন জানান, এ ঘটনায় মামলা হয়েছে। আসামী জেসমিন নাহার রানী ও আকবর দফাদারকে আদালতে প্রেরণ করা হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদ কামাল বলেন, তদন্ত সাপেক্ষে অপরাধ প্রমাণিত হলে শাস্তি নিশ্চিত করা হবে।

    প্রকাশিত: বৃহস্পতিবার ২৩ জুলাই, ২০২০

    Post Top Ad