Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    ফুলবাড়িয়ায় ড্রেন নির্মাণে রডের বদলে বাঁশ ব্যবহার


    মোঃ ফজলুল হক ভুইয়া, ময়মনসিংহ:- ময়মনসিংহের ফুলবাড়িয়া উপজেলার আছিম পাটুলি ইউনিয়নে ৮নং ওয়ার্ডে ড্রেন নির্মাণ কাজে রডের বদলে বাঁশ ব্যবহার করা হয়েছে। ফেসবুকে বাঁশ ব্যবহারের ছবি ভাইরাল হওয়ায় শনিবার (০৪ জুলাই) বিকেলে ঘটনাস্থলে প্রকল্পের কাজ পরিদর্শন করেছেন ময়মনসিংহ স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক এ কে এম গালিভ খান।

    এসময় ফুলবাড়িয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আশরাফুল ছিদ্দিক তার সাথে ছিলেন।
    স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক জানান, রোববারও (৫ জুলাই) একটি টেকনিক্যাল টিম ওই এলাকায় যাবে এবং পরিদর্শন করবেন।

    স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক কে এম গালিভ খান জানান, পরিদর্শনে ঘটনার সত্যতা পাওয়া গেছে। উপজেলা নির্বাহী কর্মকর্তাকে তদন্তের দায়িত্ব দেয়া হয়েছে। তদন্ত প্রতিবেদন পাওয়ার পর দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

    উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, ২০১৮-১৯ অর্থবছরের বরাদ্দ থেকে আছিম পাটুলী ইউনিয়নের ৮নম্বর ওয়ার্ডে দুটি প্রকল্পে সাড়ে তিন লাখ টাকার উন্নয়ন কাজ চলছে। এর মধ্যে দুই লাখ টাকা বরাদ্দের একটি প্রকল্পে ইউপি সদস্য মোহাম্মদ আলীকে সভাপতি করা হয়। মোহাম্মদ আলীর প্রকল্পে ইউ ড্রেন নির্মাণে রডের বদলে বাঁশ ব্যবহার করে ঢালাই দেয়া হয়েছে বলে অভিযোগ উঠেছে।

    ফেসবুকে রডের বদলে বাঁশ ব্যবহারের ছবি ভাইরাল হলে ইউপি সদস্য মোহাম্মদ আলীর ছেলেরা শাবল দিয়ে ঢালাই ও বাঁশ তুলে নিয়ে যায়।

    আছিম পাটুলি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এস এম সাইফুজ্জামান সাইফুল বলেন, মোহাম্মদ আলী ওরফে আলম মেম্বার এ কালভার্টের কাজ করছেন। উর্ধ্বতর কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করে সত্যতা পেয়েছেন।

    ইউপি সচিব হাজেরা খাতুন বলেন, এলজিইডির প্রকৌশলী ও আমাদের উপস্থিতিতে ঢালাই করার নিয়ম থাকলেও তারা বন্ধের দিন ঢালাই করেছেন। এটা ঠিক হয়নি।

    এ বিষয়ে চেষ্টা করেও ইউপি সদস্য মোহাম্মদ আলীর বক্তব্য পাওয়া যায়নি।

    প্রকাশিত: রবিবার, ০৫ জুলাই, ২০২০

    Post Top Ad