Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    বগুড়ায় নিষিদ্ধ পিরানহা মাছ চাষে জরিমানা

    নিষিদ্ধ পিরানহা

    মনিরুজ্জামান, বগুড়াঃ- বগুড়া জেলার শেরপুর উপজেলায় নিষিদ্ধ পিরানহা মাছ চাষের দায়ে দুজন ব্যক্তিকে জরিমানা করা হয়েছে। গোপন সংবাদের ভিত্তিতে সহকারী কমিশনার ভূমি ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জামশেদ আলাম রানা ১০ জুন বিকাল ৪ টা থেকে ৭ টা পর্যন্ত শেরপুর উপজেলার খানপুর ইউনিয়নে মোবাইল কোর্ট পরিচালনা কালে এ জরিমানা করা হয়। 

    সহকারী কমিশনার ভূমি ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জামশেদ আলাম রানা বলেন, আমাদের কাছে আগে থেকেই খবর ছিল শেরপুর উপজেলার খানপুর ইউনিয়নে খানপুর উচ্চ বিদ্যালয়ের পার্শ্ববর্তী একটি পুকুরে পিরানহা মাছের চাষ করা হচ্ছে। এমন খবরের ভিত্তিতে সেখানে একটি মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। মোবাইল কোর্ট পরিচালনা কালে পুকুরে জাল ফেলে আনুমানিক ৬ মণ চাষ নিষিদ্ধ পিরানহা মাছ পাওয়া যায়।

    নিষিদ্ধ পিরানহা মাছ চাষ ও বিক্রির দায়ে মৎস্য রক্ষা ও সংরক্ষণ আইনের, ১৯৫০ এর ৩ ধারা অনুযায়ী অভিযুক্ত শেরপুর উপজেলার কাশিয়াবালা গ্রামের গৌতম চন্দ্র ও নিখিল চন্দ্রকে ১০০০ টাকা জরিমানা করা হয় এবং উদ্ধারকৃত ৬ মণ মাছ জব্দ করা হয় । পরে জব্দকৃত মাছ উপজেলার মৎস্য কর্মকর্তা ও  গ্রাম্য পুলিশের মাধ্যমে  স্থানীয় এতিমখানা ও উপস্থিত গরিব লোকদের মাঝে বিতরণ করা হয়।


    প্রকাশিত: বৃহস্পতিবার, ১১ জুন, ২০২০

    Post Top Ad