• সর্বশেষ আপডেট

    নিলামে ব্যাট বিক্রির অর্থে করোনা পরীক্ষার বুথ তৈরি করলেন মুশফিক



    নিলামে ব্যাট বিক্রির অর্থে করোনা পরীক্ষার বুথ তৈরি করলেন মুশফিক
    মনিরুজ্জামান,বগুড়াঃ বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক বগুড়ার কৃতি সন্তান মুশফিকুর রহিমের নিলামে ব্যাট বিক্রির অর্থায়নে বগুড়ায় তৈরি করা হয়েছে করোনা ভাইরাস পরীক্ষার নমুনা সংগ্রহের বুথ।

    ১৭ জুন বুধবার বিকেল সাড়ে ৪টার দিকে বগুড়া সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার কার্যালয়ে নমুনা সংগ্রহের দুটি সেফটি বুথ এবং চিকিৎসকদের জন্য একটি সেফটি চেম্বারের উদ্বোধন করা হয়। উক্ত উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বগুড়া জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাছুদুর রহমান মিলন।


    এর আগে বাংলাদেশের ক্রিকেট ইতিহাসের প্রথম শ্রীলঙ্কার বিপক্ষে ডাবল সেঞ্চুরি করা মুশফিকুর রহিমের ব্যাট গত ১৪ মে নিলামে তোলা হয়। সেই নিলাম থেকে ব্যাটি ১৬ লাখ ৮০ হাজার টাকায় (২০ হাজার মার্কিন ডলার) কিনে নেন পাকিস্তানের তারকা ক্রিকেটার শহীদ আফ্রিদি। এর আগেও সেই ব্যাট বিক্রির অর্থে বগুড়ার বিভিন্ন অঞ্চলে হতদরিদ্রদের খাদ্য সহায়তাও দেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও বগুড়ার কৃতিসন্তান মুশফিকুর রহিম।


    বগুড়া সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সামির হোসেন মিশু জানান, করোনাকালের শুরু থেকেই মুশফিক এই অঞ্চলের অসহায় মানুষের জন্য খাদ্য সহায়তা দিয়েছেন কয়েক দফা। চিকিৎসকদের জন্য ২শ পিপিই-ও দিয়েছেন। সম্প্রতি তার দুইশ রান করা ব্যাটটি নিলামে বিক্রির পর তিনি নমুনা সংগ্রহ এবং চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের নিরাপত্তার জন্য সেফটি বুথ নির্মাণের জন্য কিছু অর্থ দেন।


    প্রকাশিত: বৃহস্পতিবার, ১৮ জুন, ২০২০