Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    কুমিল্লা সদর দক্ষিণের বিদ্যুৎতের ক্রেনবাহী লরি খাদে পড়ে এক শ্রমিকের মৃত্যু।

    শ্রমিকের মৃত্যু

    এম এ বাশার, কুমিল্লাঃ কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতির ঠিকাদারী প্রতিষ্ঠান ক্রেন চাপা হেদায়েতউল্লাহ নামে এক শ্রমিকের নিহত হয়েছে  ২ ই জুন, মঙ্গলবার সকালে জেলার সদর দক্ষিণ উপজেলার মোহনপুর এলাকায় এ ঘটনা ঘটেছে, নিহত সদর দক্ষিণ উপজেলার ছনগাঁও  আব্দুল লতিফের ছেলে। এক ঘটনায় ক্রেন চালক নজরুল ইসলাম কে আটক করেছে পুলিশ।

    এলাকা ও দুর্ঘটনায় বেঁচে যাওয়া শ্রমিক সৃত্রে জানা যায়, গত প্রায় ৬ মাস ধরে ঢাকা-চট্টগ্রাম রেলপথের পাশে বৈদ্যুতিক খুঁটি স্থানান্তরের কাজে করে আসছিল কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতি -৪ ঠিকাদারী প্রতিষ্ঠান ফাহিমা কনস্ট্রাকশন। আজ ২ ই জুন মঙ্গল বার সকাল সাড়ে সাতটায় ঠিকাদারী প্রতিষ্ঠানের ১০/১২ জন শ্রমিক ক্রেন যুগে কাজে যোগদানের জন্য সেখানে যাচ্ছিলো। রেললাইনে পৌঁছার ৫০০ গজ আগে ক্রেনটি নিয়ন্ত্রণ হারিয়ে একটি পুকুরে পড়ে যায়। এ সময় শ্রমিকরা লাফ দিয়ে নামতে গিয়ে আহত হয় ১০ জন শ্রমিক, এবং হেদায়েতউল্লাহ নামে একজন শ্রমিক ট্রেনের নিচে পড়ে নিহত হয়ে যায়।

    খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে পুকুর থেকে ক্রেনটি উদ্ধার করে এবং আহত শ্রমিকদের নগরীর বিভিন্ন হাসপাতালে প্রেরণ করেন। 

    এ ব্যাপারে স্থানীয় বাসিন্দা হাজী আব্দুল মমিন বলেন, লরি খাদে পরার খবর শুনে স্থানীয়রা সাধ্যানুযায়ী শ্রমিকদের উদ্ধার কাজে সহযোগিতা করি। সদর দক্ষিণ মডেল থানার অফিসার ইনচার্জ নজরুল ইসলাম পিপিএম জানান,লাশ উদ্ধার করা হয়েছে।


    প্রকাশিত: মঙ্গলবার, ০২ জুন, ২০২০

    Post Top Ad