Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    পাকিস্তানে ভারতীয় হাই কমিশনের দুই কর্মকর্তা নিখোঁজ

    পাকিস্তানে ভারতীয় হাই কমিশনের দুই কর্মকর্তা নিখোঁজ

    পাকিস্তানে ভারতীয় হাই কমিশনের দুই কর্মকর্তা নিখোঁজ হয়েছেন। সর্বশেষ কয়েক ঘণ্টায় তাদের সঙ্গে ভারতীয় কর্তৃপক্ষ কোনো যোগাযোগ করতে পারেনি।

    ভারতীয় সংবাদমধ্যম এনডিটিভির খবরে বলা হয়েছে, নিখোঁজ দুই কর্মকর্তা হলেন, ভারতীয় হাই কমিশনের কর্মী সিআইএসএফ চালক এবং তারা নিখোঁজের সময় ডিউটিতে ছিলেন। কিন্তু তারা তাদের গন্তব্যে পৌঁছাতে পারেননি।

    এর আগে গত ৩১ মে নয়া দিল্লিতে অবস্থিত পাকিস্তান হাই কমিশনের দুই ভিসা সহকারীকে গুপ্তচরবৃত্তির অভিযোগে আটক করে ভারতীয় পুলিশ। তবে ওই দুই কর্মকর্তাকে ২৪ ঘণ্টার মধ্যে দেশ ছাড়ার নির্দেশ দেয় ভারত।

     দুই ভারতীয় কর্মকর্তা নিখোঁজ হওয়ার আগে পাকিস্তানের আজাদ কাশ্মীর সংলঘ্ন এলাকা গিলগিট-বালতিস্তান থেকে দুই ভারতীয় গুপ্তচরকে গ্রেফতার করে পাকিস্তান। শুক্রবার (১২ জুন) লাইন অব কন্ট্রোল সীমানা অতিক্রম করে পাকিস্তানের ভূখণ্ডে প্রবেশ করায় তাদের গ্রেফতার করা হয় বলে জানানো হয়।


    পাকিস্তানের সংবাদমাধ্যম ডন-এর খবরে বলা হয়, অভিযুক্ত দুজনকে সীমান্তরক্ষীরা গ্রেফতারের পর গিলগিট-বালতিস্তানের পুলিশের হাতে সোপর্দ করেছে। গ্রেফতারের পর তাদের কাছ থেকে ভারতীয় মুদ্রা, ভারতীয় পরিচয়পত্র জব্দ করা হয়েছে।

    তাদের গ্রেফতারের বিষটি গিলগিটের পুলিশ কর্মকর্তা রাজা মির্জা হাসান গণমাধ্যমকে নিশ্চিত করে বলেন, তাদের দুইজনকে ভারতীয় কর্তৃপক্ষ গোয়েন্দা তথ্য সংগ্রহের জন্য পাকিস্তানে পাঠিয়েছে। তারা সীমানা অতিক্রম করার পরপরই গ্রেফতার হন।


    প্রকাশিত: সোমবার, ১৫ জুন, ২০২০

    Post Top Ad