Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    বাংলাদেশে প্রবেশ করতে লাগবে কোভিড-১৯ নেগেটিভ সনদ

    বাংলাদেশে প্রবেশ করতে লাগবে কোভিড-১৯ নেগেটিভ সনদ

    বাংলাদেশে প্রবেশের জন্য করোনাভাইরাসের (কোভিড-১৯) নেগেটিভ সনদ লাগবে। বাংলাদেশে প্রবেশের ৭১ ঘণ্টা আগে করোনাভাইরাসে আক্রান্ত নন এমন সনদ নিয়ে আসতে হবে। আগামী ১৬ জুন থেকে সীমিত আকারে আন্তর্জাতিক ফ্লাইট শুরুর আগে এমন আদেশ দিল বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ।

    ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরসহ দেশের তিনটি আন্তর্জাতিক বিমানবন্দরে এই সার্কুলার পৌঁছে দিয়েছে বিমান কর্তৃপক্ষ ।

    বিবৃতি বলা হয়েছে ১৬ জুন থেকে পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত বাহরাইন, ভুটান, হংকং, ভারত, কুয়েত, মালয়েশিয়া, মালদ্বীপ, নেপাল, ওমান, সৌদি আরব, শ্রীলঙ্কা, সিঙ্গাপুর, থাইল্যান্ড, তুরস্ক এবং সংযুক্ত আরব আমিরাতের দেশগুলোর শিডিউল কোনো প্যাসেঞ্জার ফ্লাইট বাংলাদেশে আসবে না। তবে বিশেষ ফ্লাইট (চার্টার) ও কার্গো ফ্লাইট আসতে পারবে।

    এসব দেশ ছাড়া অন্য দেশের প্যাসেঞ্জার ফ্লাইট এবং এসব দেশ থেকে আসা বিশেষ ফ্লাইটে যারা দেশে ফিরবেন তাদের করোনা টেস্টের ফলাফল এবং সার্টিফিকেট আনা বাধ্যতামূলক। শুধু তাই নয়, ফলাফল নেগেটিভ আসতে হবে।


    বিবৃতিতে আরও বলা হয়েছে, যাত্রী যে দেশের নাগরিকই হোক না কেন ‘করোনা নেগেটিভ’ সম্বলিত মেডিকেল সার্টিফিকেটটি ইংরেজিতে ট্রান্সলেট করা থাকতে হবে। বিমানবন্দরে প্রবেশের সময় এটি দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তার কাছে জমা দিতে হবে। তবে যদি কোনো প্রবাসী বাংলাদেশি এই সার্টিফিকেট ছাড়া দেশে ফেরেন তাহলে বিমানবন্দর থেকে তাদের সরাসরি ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে পাঠানো হবে।


    প্রকাশিত: সোমবার, ১৫ জুন, ২০২০

    Post Top Ad

    Post Bottom Ad