Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    রাজারহাটে অমৎস্যজীবি ও প্রভাবশালীদের দখলে বিলেরইজারা

    উপজেলা প্রশাসনের মৎস্য পোনা অবমুক্ত করন রাজারহাটে অমৎস্যজীবি ও প্রভাবশালীদের দখলে বিলেরইজারা, মৎস্যজীবিদের মানব বন্ধন।


    মাসুদ রানা, রাজারহাট-কুড়িগ্রামঃ-  মঙ্গলবার   দুপুরে   রাজারহাট   উপজেলারঘড়িয়ালডাঁঙ্গা ইউনিয়নে প্রভাবশালী ও অমৎস্যজীবিদের নামে দেয়া কোটেশ^রবিলের  ইজারা   বাতিলের দাবীতে  মানব   বন্ধন   করেছে   স্থানীয়   মৎস্যজীবি   ওএলাকাবাসী।

    তবে মানব বন্ধন চলাকালীন সময় ইজারা গ্রহিতাদের বিলের দখল ওমৎস্য পোনা অবমুক্ত করেছেন উপজেলা প্রশাসন। মৎস্যজীবি ও এলাাকাবাসী জানান, কোটেশ^র বিলের পূর্বের ইজারার মেয়াদউত্তীর্ণ হওয়ার পরও বিলটি করোনা মহামারির কারনে যথাসময়ে ইজারা প্রদান করাহয়নি।

    এরমধ্যে মৎস্যজীবিরা একাধিকবার উপজেলা  ভূমি অফিস ও জেলাপ্রশাসকের কার্যালয়ে যোগাযোগ করলেও ইজারা সংক্রান্ত কোন তথ্য পাননি বলেজানান। পরে ওই ইউনিয়নের দূরবর্তী পশ্চিম দেবত্তর মৎস্য উন্নয়ন সমবায়সমিতির নামে প্রভাবশালী ও অমৎস্যজীবি কতিপয় ব্যক্তি গোপনে যোগাযোগ করে বিলের ইজারা গ্রহন করে।

    মঙ্গলবার দুপুরে বিলের দখল বুঝিয়ে দিতে ও মৎস্য পোনা অবমুক্ত করনের জন্যরাজারহাট উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাঃ যোবায়ের হোসেন, উপজেলাসহকারী কমিশনার (ভূমি) মোছাঃ আকলিমা বেগম এবং রাজারহাট থানাঅফিসার ইনচার্জ রাজু সরকার ঘটনাস্থলে উপস্থিত হন। এসময় প্রকৃত  মৎসজীবিদের পক্ষে স্থানীয় ঘড়িয়ালডাঁঙ্গা ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রোকনুজ্জামান রোকন দাবী করেন

    “ প্রধানমন্ত্রীরঘোষনা জাল যার বিল তার, অথচ প্রধানমন্ত্রীর ঘোষনা উপেক্ষা করে একটি প্রভাবশালীমহল তাদের নামে বিলের ইজারা হাতিয়ে নিয়েছে। তিনি ওই ইজারা বাতিলের দাবীজানান”।মানব বন্ধনে বক্তব্য রাখেন, ফতেখাঁ মৎস্যজীবি সমবায় সমিতির সভাপতিআব্দুস সালাম, মৎস্যজীবি রোস্তম আলী, শরৎ চন্দ্র,দিলিপ চন্দ্র প্রমূখ।

    প্রকাশিত: মঙ্গলবার, ৩০ জুন, ২০২০

    Post Top Ad

    Post Bottom Ad