Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    করোনায় মৃত ব্যক্তির দাফনে প্রস্তুত আকবরশাহ গাউছিয়া কমিটির টিম।


    নিজস্ব প্রতিনিধিঃ- চট্টগ্রাম  নগরীর আকবরশাহ থানাধীন উত্তর কাট্টলী কর্নেলহাট পোস্ট অফিসের গলি খানকা শরীফে  করোনা আক্রান্তে মৃত ব্যক্তির দাফন কাফন সম্পর্কে  প্রশিক্ষণ কর্মশালা  সম্পন্ন হয়েছে।

    গাউসিয়া কমিটি বাংলাদেশ, চট্রগ্রাম মহানগরের আওতাধীন ১০ নং উত্তর কাট্টলী ওয়ার্ড ও ৯নং উত্তর পাহাড়তলী ওয়ার্ডের অধীনস্থ  কৈবল্যধাম আ/এ ইউনিটের করোনা আক্রান্তে  মৃত ব্যক্তির দাফন কাফনসহ বিভিন্ন বিষয়ে গঠিত টিমকে এ প্রশিক্ষণ দেওয়া  হয়েছে।

    অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চট্রগ্রাম মহানগর কমিটির সদস্য সচিব আলহাজ্ব সাদেক হোসেন পাপ্পু, সাংগঠনিক উপ সচিব আজহারুল ইসলাম আজাদ, এবং  পাহাড়তলী থানা কমিটির সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ জসিম উদ্দীন।

    এসসময় উপস্থিত অতিথি বৃন্দরা বলেন বৈশিক মহামারী করোনাভাইরাসে থাবায় থমকে গেছে বাংলাদেশসহ গোঁটা পৃথিবী, দেশের এই কঠিন মুহুর্তে গাউছিয়া কমিটি বাংলাদেশের ভূমিকা সর্বমহলে প্রশংসনীয় হয়েছে।

    করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেলে যেখানে ছেলে সন্তান আত্বীয় স্বজন দূরে ঠেলে দেই সেখানে মৃত্যুর ঝুঁকি নিয়ে গাউছিয়া কমিটির ভাইয়েরা গোসল থেকে শুরু করে দাফন কাফনের সব কাজ করে যাচ্ছে। এখন থেকে উভয় টিম অত্র এলাকায়  দাফন কাফনের জন্য প্রস্তুত থাকবে।
    তারা জানান কৈবল্যধাম আ/এ (বিশ্বকলোনী) ও তার আস পাসের এলাকার করোনায় মৃত দাফন-কাফনের জন্য যোগাযোগ করার জন্য দুটি হট লাইন নাম্বার চালু করা হয়েছে দুটি নাম্বারে যোগাযোগ করলেই পোঁছে যাবে গাউছিয়া কমিটির এই টিম  01623023883  01833030921। 

    নবগঠিত গাউছিয়া কমিটির এই টিমের সদস্যরা হলেন, শেখ মো. জাহিদুর রহমান জাকারিয়া, মো. নজরুল ইসলাম  মো. ইয়াছিন আরাফাত. মো. মামুন হোসেন, মো. জাহাঙ্গীর আলম, মো. আরিফুর রহমান, মো. মালেম মিয়া, মো. ইসমাইল হোসেন, মো. রেদুয়ান হোসেন, এ কে আফরোজ, মো.আবুল হাশেম।

    প্রকাশিত: মঙ্গলবার, ৩০ জুন, ২০২০

    Post Top Ad