Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    নিষেধাজ্ঞা অমান্য করায় কুয়াকাটায় দুই জেলেকে দশ হাজার টাকা জরিমানা

    নিষেধাজ্ঞা অমান্য করায় কুয়াকাটায় দুই জেলেকে দশ হাজার টাকা জরিমানা করা হলো ॥

    রাসেল কবির মুরাদ, কলাপাড়া-পটুয়াখালীঃ-  নিষেধাজ্ঞা অমান্য করে মাছ ধরার দায়ে কুয়াকাটায় ট্রলারসহ হানিফ (৪০) ও সাগর (২০) নামে দুই জেলেকে আটক করেছে মহিপুর থানা পুলিশ। এসময় প্রায় ২০০ কেজি চিংড়ি মাছ ও বেশ কিছু অবৈধ জাল আটক করা হয়। শুক্রবার দুপুরের দিকে সাগর থেকে মাছ শিকার করে ফেরার পথে তাদেরকে গ্রেফতার করে পুলিশ। এরপর আটককৃত দুই জেলেকে দশ হাজার টাকা জরিমানা করে কলাপাড়া উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মনোজ কুমার সাহা। 

    পুলিশ সূত্রে জানা যায়, শুক্রবার দুপুরের দিকে অভিযান চালিয়ে ট্রলারসহ দুই জেলেকে গ্রেফতার করা হয়। এরপর বিকেলের দিকে বিধিমালা ১৯৮৩ এর বিধি ১৯ (এ) লঙ্ঘন করে মাছ ধরায় আটককৃত জেলেদের দশ হাজার টাকা জরিমানা করেন উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মনোজ কুমার সাহা। এসময় তিনি মাছ নিলামে বিক্রি করার আদেশ দেন এবং মুচলেকা রেখে জেলেদের ছেড়ে দেন। এসময় ট্রলারটিকে আগামী ২৩ জুলাই পর্যন্ত মালিকের ঘাটে আটক রাখার নির্দেশ দেন। 

    কলাপাড়া উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মনোজ কুমার সাহা জানান, সরকার ঘোষিত ২০ মে থেকে ২৩ জুলাই পর্যন্ত ৬৫ দিন সামুদ্রিক মৎস্য অবরোধ চলছে তা সফল করতে পুলিশ ও মৎস্য বিভাগের নিয়মিত অভিযান অব্যাহত রয়েছে এবং থাকবে। 


    প্রকাশিত: শুক্রবার, ০৫ জুন, ২০২০

    Post Top Ad