Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    ওসামা বিন লাদেনকে 'শহীদ' বলে ব্যাপক সমালোচনার মুখে পাকিস্তানের প্রধানমন্ত্রী


    পার্লামেন্টে দাঁড়িয়ে আন্তর্জাতিক জঙ্গিগোষ্ঠী আল কায়েদার সাবেক প্রধান ওসামা বিন লাদেনকে শহীদ বলে আখ্যায়িত করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান।এর ফলে ব্যাপক সমালোচনার মুখে পড়েছেন তিনি।

    বৃহস্পতিবার পার্লামেন্টে এক ভাষণে ইমরান খান বলেন, মার্কিনিরা অ্যাবোটাবাদে এসে ওসামা বিন লাদেনকে হত্যা করে, তাকে শহীদ করেছিল।

    মার্কিন সেনারা ইসলামাবাদকে কিছু না জানিয়ে পাকিস্তানের মাটিতে প্রবেশ করে। যুক্তরাষ্ট্রের সন্ত্রাসবাদের বিরুদ্ধে যুদ্ধে অংশ নিয়ে পাকিস্তান বিব্রতকর পরিস্থিতিতে পরেছিল বলে দাবি করেন ইমরান খান। 

    ইমরান খানের এই মন্তব্যের পর সংসদেই তার সমালোচনা করেন বিরোধী দল পিএমএল-এন'এর সিনিয়র নেতা ও দেশটির সাবেক পররাষ্ট্রমন্ত্রী খাজা আসিফ।

    ওসামা বিন লাদেনকে 'চরম সন্ত্রাসী' হিসেবে উল্লেখ করে খাজা আসিফ সংসদে তার বক্তব্যে বলেন, "সে (ওসামা বিন লাদেন) আমার দেশকে ধ্বংস করেছে, আর তিনি (ইমরান খান) তাকে শহীদ বলছেন।"

    পাকিস্তানের সমাজকর্মী মিনা গাবিনা একটি টুইট বার্তায় বলেন, পুরো বিশ্বের মুসলমানরাই সংগ্রাম করছেন কারণ সন্ত্রাসবাদের কারণে।

    তারা বৈষম্যের শিকার হচ্ছেন এবং আমাদের প্রধানমন্ত্রী তাকে শহীদ বলে পরিস্থিতি আরো ঘোলাটে করলেন।

    ২০১১ সালের ২ মে অ্যাবোটাবাদের গ্যারিসন শহরে মার্কিন অভিযানে নিহত হন আল কায়দা নেতা ওসামা বিন লাদেন। ওইদিন দু'টো ব্ল্যাক হক হেলিকপ্টারে চেপে ২৩ জন মার্কিন সেনার একটি দল এসেছিল পাকিস্তানে। এছাড়া 'কায়রো' নামের একটি কুকুরও ছিল ওই দলে। ওই কুকুর লাদেনকে খুঁজে বের করতে সাহায্য করেছিল।


    প্রকাশিত: শুক্রবার, ২৬ জুন, ২০২০

    Post Top Ad