• সর্বশেষ আপডেট

    দেশে করোনায় মৃত্যু ১৫০০ ছাড়াল, নতুন শনাক্ত ৩৪৮০


    করোনাভাইরাসে দেশে প্রতিদিনই বাড়ছে মৃত্যু ও আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় মৃত্যুর মিছিলে যোগ দিয়েছেন আরও ৩৮ জন। এ নিয়ে মোট মৃত্যু এক হাজার ৫০২ জনের।এ সময়ের মধ্যে শনাক্ত হয়েছেন আরও তিন হাজার ৪৮০ জন।এ নিয়ে মোট শনাক্ত হলেন ১ লাখ ১৫ হাজার ৭৮৬ জন। 

    আজ সোমবার দুপুর আড়াইটার দিকে করোনা পরিস্থিতি নিয়ে অনলাইনে স্বাস্থ্য অধিদপ্তরের দৈনন্দিন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

    তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও এক হাজার ৬৭৮ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৪৬ হাজার ৭৫৫ জন।গত ২৪ ঘণ্টায় দেশে ১৫ হাজার ৫৫৫টি নমুনা পরীক্ষা করা হয়। সব মিলিয়ে এ পর্যন্ত ছয় লাখ ২৭ হাজার ৭১৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

    স্বাস্থ্য বুলেটিনে জানানো হয়, দেশে মোট শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৪০ দশমিক ৩৮ শতাংশ ও মৃত্যুর হার এক দশমিক ৩০ শতাংশ। 

    উল্লেখ্য, গত ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয় বলে জানায় সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। আর ১৮ মার্চ প্রথম একজনের মৃত্যুর সংবাদ জানানো হয়।


    প্রকাশিত: সোমবার, ২২ জুন, ২০২০