Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    চট্টগ্রামে আজ থেকে ঘরে বসেই পাবে করোনার নমুনার ফলাফল!


    মাহমুদ আরাফ মেহেদিঃ- চট্টগ্রামে শুধু  নমুনা জমা দেওয়াই নয়, নমুনা দিয়ে তার রিপোর্ট জানতে আরেক ভোগান্তির শিকার হতে হচ্ছে  মানুষকে।  শুরু থেকে করোনা পরিক্ষা যত বাড়ছে দুর্ভোগ আরো বাড়ছে এমনটাই চলে আসছে এতোদিন। এবার এই দুর্ভোগ ঘোচবার সময় এল, একদল তরুণ চিকিৎসক বিষয়টি দেখে নমুনা পরীক্ষার ফলাফল জানানোর সহজ উপায় খুঁজছিলেন। অনলাইন ছাড়া সহজ মাধ্যম আর কি হতে পারে! ফলে তারা এমন একটি ওয়েবসাইট তৈরি করললেন, যাতে করোনার নমুনা দেওয়া মানুষ ঘরে বসে মুহূর্তেই ফলাফল জেনে নিতে পারবেন। তাকে আর হাসপাতালে-ল্যাবে দৌড়ে হয়রানির শিকার হতে হবে না।

     চট্টগ্রামবাসী ঘরে বসে করোনাভাইরাসের নমুনা পরীক্ষার ফলাফল জানার ওয়েবসাইটি আগেই তৈরি হয়েছিল, তবে  এতো দিন চলেছে পরীক্ষামূলক কার্যক্রম। রোববার (২১ জুন) ওয়েবসাইটটি খুলে দেওয়া হচ্ছে সবার জন্য। চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হবে ওয়েবসাইটটি।এই ওয়েবসাইটে শুধুমাত্র চট্টগ্রাম ও নিকটবর্তী জেলাসমূহের করোনা (কোভিড-১৯) রিপোর্ট পাওয়া যাবে। শুধু মোবাইল নম্বর ব্যবহার করে খুব সহজে ভোগান্তি ছাড়াই ঘরে বসে মিলবে করোনা নমুনা পরীক্ষার ফলাফল।

    ওয়েবসাইটটির তত্ত্বাবধানকারী মেডিক্যাল শিক্ষার্থী ও চিকিৎসকদের স্বেচ্ছাসেবী সংগঠন ইয়াং সোশ্যাল অ্যাক্টিভিজম বোর্ডের (ওয়াই-স্যাব) উদ্যোক্তারা বলেন, ‘সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি'র  দিকনির্দেশনায় এবং ডেপুটি সিভিল সার্জন ডা. মোহাম্মদ আসিফ খান এর তত্ত্বাবধানে ওয়েবসাইট তৈরির পুরো কাজটির সমন্বয় করেছে ইয়াং সোশ্যাল এক্টিভিজম বোর্ড (ওয়াই স্যাব), হেলথ স্কুল, হেলথ কর্নার চিটাগং গ্রুপ এবং এসব পরিবারের মেডিকেলে পড়ুয়া শিক্ষার্থী ও তরুণ চিকিৎসকরা।


    প্রকাশিত: রবিবার, ২১ জুন, ২০২০

    Post Top Ad