Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    এখন থেকে করোনা পরিক্ষা করাতে অনলাইনে নিবন্ধন করতে হবে

    এখন থেকে করোনা পরিক্ষা করাতে অনলাইনে নিবন্ধন করতে হবে

    এখন থেকে স্বাস্থ্য অধিদফতরের বুথগুলোতে কোভিড পরীক্ষার নমুনা দেয়ার আগে অনলাইনে নিবন্ধন করতে হবে। রোববার (৭ জুন) দুপুরে করোনা ভাইরাস নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন বুলেটিনে এ তথ্য জানান সংস্থাটির অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

    স্বাস্থ্য অধিদফতরের বুথগুলোতে করোনা টেষ্ট করতে কোনো টাকা লাগে না। তাই কোন ধরণের অর্থ লেনদেন না করতেও অনুরোধ করা হয়। 


    ডা. নাসিমা সুলতানা বলেন, স্বাস্থ্য অধিদপ্তর ও ব্র্যাক কর্তৃক পরিচালিত করোনা নমুনা সংগ্রহ বুথ থেকে সম্পূর্ণ বিনামূল্যে সেবা প্রদান করা হয়। করোনাটেস্ট ডট ব্র্যাক ডট নেট (coronatest.brac.net) এই ওয়েবসাইটে গিয়ে অনলাইন রেজিস্ট্রেশন করে এলেই তার নমুনা সংগ্রহ করা হবে।

    করোনার থাবায় দুর্বিষহ বাংলাদেশ,রোববার ৯২তম দিনে জানা গেলো, গত ২৪ ঘন্টায় এই ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন রেকর্ড ৪২ জন। এদিন প্রায় সাড়ে ১৩ হাজার নমুনা পরীক্ষা করে ২ হাজার ৭৪৩ জনের দেহে পাওয়া গেছে অদৃশ্য এই ভাইরাস। 


    ডা. নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্তে ১২ হাজার ৮৪২টি নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে ৫২টি ল্যাবে আগের নমুনা মিলে পরীক্ষা করা হয় ১৩ হাজার ১৩৬টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো ৩ লাখ ৯৭ হাজার ৯৮৭টি। নতুন নমুনা পরীক্ষায় আরও ২ হাজার ৭৪৩ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট আক্রান্ত হয়েছেন ৬৫ হাজার ৭৬৯ জন। আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় দেশে রেকর্ড সংখ্যক ৪২ জনের মৃত্যুর মধ্য দিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৮৮৮ জনে।


    নাসিমা সুলতানা আরও জানান, গত ২৪ ঘণ্টায় আরও ৫৭৮ জন সুস্থ হয়েছেন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন ১৩ হাজার ৯০৩ জন।


    প্রকাশিত: রবিবার, ০৭ জুন, ২০২০

    Post Top Ad

    Post Bottom Ad