• সর্বশেষ আপডেট

    লালমনিরহাটের পাটগ্রাম সিমান্তে বিএসএফের গুলিতে নিহত বাংলাদেশি যুবক


    কামরান হাবিব, রংপুর: লালমনিরহাটের পাটগ্রাম উপজেলাধীন জগতবেড় এলাকায়  ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে মিজানুর রহমান মিজান (২৫) নামে এক বাংলাদেশি যুবক  নিহত হয়েছেন। 

    বৃহস্পতিবার (২৫ জুন) সকালে তাকে গুলিবিদ্ধ অবস্থায়  পাটগ্রাম হাসপাতালে  নিলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। 

    নিহত মিজান পাটগ্রাম উপজেলার বুড়িমারী ইউনিয়নের মুংলিবাড়ী গ্রামের ভুট্টু মিয়া ছেলে। তিনি পেশায় গরু ব্যবসীয়ী। 

    স্থানীয়রা জানান,  ক্রয় করা গরু আনতে উপজেলার জগতবেড় ইউনিয়নের ভ্যারভেরিরহাট সীমান্তের ৮৬২ মেইন পিলার হয়ে ভারতে প্রবেশ করেন মিজান। 

    বৃহস্পতিবার ভোরে  সীমান্ত হয়ে গরু নিয়ে ফিরলে বিএসএফ- ১৪০ ব্যাটালিয়নের রাণীনগর ক্যাম্পের টহলরত সদস্যরা তাদের লক্ষ্য করে গুলি ছোড়ে। এতে গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হন মিজান। পরে তাকে উদ্ধার করে পাটগ্রাম হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। খবর পেয়ে হাসপাতাল থেকে নিহত মিজানের মরদেহ উদ্ধার করে পুলিশ। 

    পাটগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুমন্ত কুমার মোহন্ত  বলেন, মিজানুরের মরদেহ হাসপাতাল থেকে উদ্ধার করা হয়েছে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশক্রমে পরবর্তী আইনানুগ পদক্ষেপ  নেওয়া হবে। 

    বডার গার্ড বাংলাদেশ (বিজিবি) রংপুর-৬১ ব্যাটালিয়নের অধিনায়কের অফিসিয়াল নম্বরে ফোন দিয়েও যোগাযোগ করার চেষ্টা করা হলে সংযোগ পাওয়া যায়নি । যার ফলে এ ঘটনায় বিজিবির কোনো মন্তব্য পাওয়া যায়নি। তবে এমন ঘটনা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন সচেতন মহলের অনেকেই।

    প্রকাশিত: বৃহস্পতিবার , ২৫ জুন, ২০২০