Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    বগুড়ায় করোনা আক্রান্তদের জন্য আরো ৫০ শয্যার নতুন ওয়ার্ড চালু


    মনিরুজ্জামান, বগুড়াঃ- বগুড়ায় করোনা আক্রান্তদের চিকিৎসার সুযোগ কিছুটা বাড়লো। বগুড়ায় করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা দিন দিন বেড়েই চলেছে। বগুড়ায় করোনা চিকিৎসার জন্য প্রস্তুত করা হাসপাতালে রোগীদের ভিড়ের ফলে ধারণ ক্ষমতার বাইরে চলে যাচ্ছে ভর্তি রোগীর সংখ্যা। যার ফলে মোহাম্মদ আলী হাসপাতালের পর এবার বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালেও পৃথকভাবে ৫০ শয্যার করোনা ওয়ার্ড চালু করা হয়েছে। নতুন ওই ওয়ার্ডে সাধারণ ৪৫টি শয্যার পাশাপাশি ৫ শয্যার ইনটেনসিভ কেয়ার (আইসিইউ) ইউনিট প্রস্তুত করা হয়েছে। 

    হাসপাতাল সূত্রে জানা যায়, রোববার সকালে নতুন ওই ইউনিট চালু হওয়ার পর ২৪ ঘন্টার মধ্যে সেখানে করোনা আক্রান্ত ১৩ জনকে ভর্তি করা হয়েছে।

    এর আগে গত ৮ মার্চ দেশে প্রথম করোনা রোগী সনাক্ত হওয়ার ১৯ দিনের মাথায় ২৬ মার্চ বগুড়ায় ২৫০ শয্যার মোহাম্মদ আলী হাসপাতালকে করোনা আক্রান্ত এবং উপসর্গযুক্ত রোগীদের চিকিৎসার জন্য প্রস্তুত করা হয়।

    যেহেতু করোনা উপসর্গ এবং আক্রান্তদের চিকিৎসার ক্ষেত্রে নির্দিষ্ট পরিমাণ দূরত্ব বজায় রাখা বাধ্যতামূলক তাই ২৫০ শয্যার ওই হাসপাতালকে ১২০ শয্যার আইসোলেশন ইউনিট হিসেবে গড়ে তোলা হয়। পরবর্তীতে মে মাসের প্রথম সপ্তাহে ভেন্টিলেটর সুযোগ সুবিধা সম্পন্ন ৮ শয্যার ইনটেনসিভ কেয়ার ইউনিটও (আইসিইউ) স্থাপন করা হয়।

    প্রকাশিত: মঙ্গলবার, ৩০ জুন, ২০২০

    Post Top Ad