• সর্বশেষ আপডেট

    রানীনগরে বিদ্যুৎ স্পৃষ্ট হয়ে ২ জনের মৃত্যু আহত ১


    আবু সাইদ চৌধূরী ( রাণীনগর নওগাঁ) প্রতিনিধি: নওগাঁর রাণীনগর উপজেলার বিশিয়া গ্রামে পুকুরের চারদিকে থাকা অবৈধ গুনার তারের বিদ্যুৎ সংযোগে স্পৃষ্ট হয়ে ২জন নিহত ও ১জন গুরুত্বর আহত হয়েছে। সোমবার সকালে ওই গ্রামের অভয়ের পুকুরের পাড়ে এই ঘটনা ঘটে। নিহতরা হলেন বিশিয়া গ্রামের মৃত- আবুল প্রামানিকের ছেলে শ্রমিক জাহিদুল ইসলাম (৩০) ও মৃত খালেকের ছেলে আনোয়ার হোসেন (৩১)। এছাড়াও আনোয়ার হোসেনের ছোট ভাই হোসেন আলী (২৭) গুরুত্বর আহত হয়ে আদমদীঘি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছে।

    স্থানীয়রা জানান, বিশিয়া গ্রামে অভয়ের পুকুরের মাছ রক্ষার্থে পুকুর পাড়ের চারদিকে প্রতিদিন রাতেই অবৈধ ভাবে তার ছেলেরা গুনার তারে বিদ্যুৎ সংযোগ দিয়ে রাখতো। ওই দিন সকাল আনুমানিক ৬টার দিকে শ্রমিক জাহিদুল, আনোয়ার ও হোসেন আলী মৃত-অভয়ের ছেলে রওসুনি মাষ্টার, অধির  ও সুকুমারের জমির ধান কাটার জন্য পুকুর পাড় দিয়ে মাঠে যাচ্ছিলো। তখন সবার অজান্তে প্রথমে জাহিদুল ওই তারের সঙ্গে জড়িয়ে যায় তাকে বাঁচানোর জন্য আনোয়ার এগিয়ে গেলে সেও বিদ্যুতের সঙ্গে জড়িয়ে পড়েন একই সঙ্গে হোসেন আলীও তাদের বাঁচানোর জন্য এগিয়ে গেলে সেও বিদ্যুৎ স্পৃষ্ট হন। এসময় বিদ্যুৎ স্পৃষ্ট হয়ে সঙ্গে সঙ্গেই জাহিদুল ও আনোয়ার ঘটনাস্থলেই মারা যায় এবং গুরুত্বর আহত অবস্থায় হোসেন আলীকে স্থানীয়রা উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান। ঘটনার পরেই অভয়ের ছেলেরা তারগুলো লুকিয়ে ফেলেন। এই ঘটনার পর থেকে নিহতদের পরিবারে শোকের মাতম বইছে। স্হানীয় সুত্রে জানা যায়  এ ঘটননার পর থেকে পুকুর মালিক ও তার স্বজনরা পালাতক রয়েছে।

    রাণীনগর পল্লী বিদ্যুৎ সমিতির এজিএম সাইদি সবুজ খাঁন বলেন এই ঘটনার পরেই অভয়ের ছেলেদের বিদ্যুতের মিটার জব্দ করা হয়েছে। এছাড়াও তাদের বিরুদ্ধে বিভাগীয় মামলা দায়েরে করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।  রানীনগর জোনাল অফিসের  ডিজিএম আসাদুজ্জামান বলেন উক্ত ঘটনা খবর পাওয়া মাত্র সঠিক তথ্যের জন্য তিন সদস্য বিশিস্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটি আগামী ১৯/০৫/২০২০ তারিখের মধ্যে রিপোর্ট পেশ করবেন। তদন্ত রিপোর্ট প্রাপ্তির পর প্রশাসনিক ব্যবস্হা গ্রহন করা হবে।

    রাণীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জহুরুল হক বলেন আমি লোকমুখে বিষয়টি শুনেছি। নিহতের পরিবারের পক্ষ থেকে অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করা হবে।    


    প্রকাশিত: সোমবার, ১৮ মে, ২০২০