Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    লকডাউন তুলে নেওয়ার ঘোষণা ইমরান খানের


    নজিরবিহীন সিদ্ধান্ত নিয়েছেন পাক প্রধানমন্ত্রী। বিশ্বের বেশিরভাগ দেশ যখন করোনা সংক্রমণ রোখার জন্য লকডাউনের শরণাপন্ন হচ্ছে ঠিক তখন পাকিস্তানের প্রধানমন্ত্রী সিদ্ধান্ত নিয়েছেন তাঁরা দেশে শনিবার থেকেই লকডাউন প্রত্যাহার করার।

    এমনিতেই অর্থনৈতিক দিক থেকে দুর্বল দেশ পাকিস্তান। দারিদ্র্যতা গ্রাস করে রয়েছে পাকিস্তানকে। বৃহস্পতিবার জাতির উদ্দেশে দেয়া এক ভাষণে পাক এই প্রধানমন্ত্রী বলেন, লকডাউন প্রত্যাহারের এই সিদ্ধান্ত নেয়ার কারণ হলো- দেশের বিপুল সংখ্যক দারিদ্র জনগোষ্ঠী এবং দিনমজুর লকডাউনের কারণে তাদের জীবন-জীবিকা নির্বাহ করতে পারছেন না।

    পাক প্রধানমন্ত্রী আরও জানিয়েছেন, “দেশের বড় সংখ্যক গরিব মানুষ, দিনমজুর এই লকডাউনে জীবন অতিবাহিত করতে পারছেন না। জীবিকা হারিয়ে তাঁরা চরম অর্থকষ্টে রয়েছেন। ঘরে হাঁড়ি চড়ছে না। তাই নিরুপায়।” যদিও চিকিৎসকরা জানিয়েছেন পাকিস্তানে লকডাউন যদি তোলা হয় তবে দেশে করোনা ভয়াবহ আকার ধারণ করবে। কিন্তু সেই দিকে নজর দিতে রাজি নন পাক প্রধানমন্ত্রী।

    লকডাউন তোলা হয়ে দেশে অবাধে বিচরণ করা যাবে না বলেই জানিয়েছেন পাক প্রধানমন্ত্রী। লকডাউন খোলা হলেও বেশ কিছু নিয়ম মেনে চলতে হবে। যদি করোনা সংক্রমণ বৃদ্ধি পায় তখন আবার দেশ লকডাউন রাখার কথা ভাবা হবে বলেই জানিয়েছেন পাক প্রধানমন্ত্রী। তবে করোনা সঙ্কটের সময় দেশ থেকে লকডাউন প্রত্যাহারের বিষয় নিয়ে পাক চিকিৎসকরা বারবার সতর্ক করেছেন পাক প্রধানমন্ত্রীকে।

    উল্লেখ্য পাকিস্তানে এখনও পর্যন্ত ২৪,৬৪৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন। মৃত্যু হয়েছে ৫৮৫ জনের। 


    প্রকাশিত: শুক্রবার, ০৮ মে, ২০২০

    Post Top Ad